,

সৌদি পাঠানোর নামে জাল ভিসা দিয়ে প্রতারণা :: দালাল জয়নাল কারাগারে

স্টাফ রিপোর্টার : বিদেশ পাঠানোর নামে জাল ভিসা দিয়ে প্রতারণার অভিযোগে জয়নাল আবেদীন (৫০) নামে এক ব্যাক্তিকে গ্রেফতারপূর্বক কারাগারে প্রেরণ করা হয়েছে। বিগত ২০১৭ইং সালের ডিসেম্বরে নবীগঞ্জ পৌরসভার গন্ধা এলাকার মোঃ রশিদ উল্লাহর পুত্র জয়নাল আবেদীন বাদী হয়ে উপজেলার ১৩নং পানিউমদা ইউনিয়নের আলীপুর গ্রামের আব্দুল ওয়াদ ওরফে একরাম উল্লাহর পুত্র জয়নাল আবেদীন (৫০) ও সালামতপুর এলাকার মৃত তাজ উদ্দিনের পুত্র নুরুল ইসলাম (৪৫) এর বিরুদ্ধে আদালতে প্রতারণা (সিআর) মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকেই অভিযুক্ত জয়নাল আদালতে হাজিরা না দিয়ে আত্নগোপন করে। পরে গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এসআই শফিকুল ইসলাম নবীগঞ্জ উপজেলার ১৩নং পানিউমদা ইউনিয়নের খাগাউড়া বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। পরদিন শুক্রবার কোর্টে প্রেরণ করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলা সূত্রে জানা যায়- অভিযুক্ত জয়নাল প্রতারণার শিকার জয়নাল আবেদীনকে ৪ লক্ষ টাকা দিয়ে সৌদি পাঠানোর কথা বলে এবং প্রথমে ১ লক্ষ টাকা আর ভিসা আসার পর বাকী টাকা দেওয়ার কথা হয়। তিনি কথামতো জয়নাল ও নুরুল ইসলামকে প্রথমে ১ লক্ষ টাকা প্রদান করলে ২ মাসের মধ্যে ভিসার ব্যবস্থা করবে বলে জানায় তারা। কথামতো ২ মাস পেরিয়ে যাওয়ার পর ভিসা না দিয়ে জয়নাল আবেদীনের সাথে বিভিন্ন টালবাহানা শুরু করে তারা। পরে ভিসা আসতেছে বলে জয়নাল আবেদীনের কাছ থেকে আরো দেড় লক্ষ টাকা নেয় তারা এবং কিছুদিন পর জয়নাল আবেদীনকে একটি ভিসার ফটোকপি প্রদান করে অভিযুক্ত জয়নাল ও নুরুল ইসলাম। জয়নাল আবেদীন উক্ত ভিসার ফটোকপি নিয়ে ট্রাভেলসে গিয়ে পরীক্ষা করলে এটি জাল ভিসা বলে গণ্য হয়। পরে অভিযুক্তদেরকে জাল ভিসা দেয়ার ব্যাপারে জিজ্ঞেস করলে তারা জয়নাল আবেদীনকে গালিগালাজ করে এবং তাকে হত্যার হুমকিও দেয়।
অবশেষে নিরুপায় হয়ে ভূক্তভোগী জয়নাল আবেদীন আদালতে মামলা দায়ের করলে দীর্ঘ ৫ বছর পর অভিযুক্ত জয়নালকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন গোপলার বাজার ফাঁড়ির এস.আই শফিকুল ইসলাম।


     এই বিভাগের আরো খবর