,

হবিগঞ্জ ও বানিয়াচংয়ে উদীচীর উদ্যোগে রনেশ দাসগুপ্ত গ্রন্থপাঠ প্রতিযোগিতা

প্রেস বিজ্ঞপ্তি : হবিগঞ্জ ও বানিয়াচঙ্গে উদীচীর উদ্যোগে রনেশ দাসগুপ্ত জাতীয় গ্রন্থপাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সারাদেশের ন্যায় গতকাল শনিবার (৭ জানুয়ারী) সকাল ১১ টায় একযোগে হবিগঞ্জ মাতৃছায়া কেজি স্কুলে উদীচী হবিগঞ্জ জেলা সংসদ ও বানিয়াচং সুরভী সরকারী প্রাথমিক বিদ্যালয় উদীচী বানিয়াচং উপজেলা শাখা এ প্রতিযোগিতার আয়োজন করে।
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী হবিগঞ্জ জেলা সংসদের সাধারণ সম্পাদক আজিজুর রহমান কাউছার জানান, হবিগঞ্জ শহরের বিভিন্ন স্কুল-কলেজের ৪০ জন ছাত্র-ছাত্রী মাতৃছায়া কেজি স্কুলে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। উদীচী হবিগঞ্জ জেলা সংসদের সভাপতি বন্ধুমঙ্গল রায়, সাধারণ সম্পাদক আজিজুর রহমান কাউছার, সাবেক সভাপতি পীযূষ চক্রবর্তী, জেলা সংসদের সহ-সভাপতি কিশোর কুমার দাস, সহ-সভাপতি প্রভাতী সূত্রধর পাপ্পু ও কোষাধ্যক্ষ অসীম বণিক, প্রচার সম্পাদক মো: তানসেন মিয়া মাতৃছায়া স্কুলের প্রতিযোগীদের পরীক্ষা পরিদর্শন করেন। এদিকে উদীচী বানিয়াচং শাখার সাধারণ সম্পাদক
রিতেষ কুমার বৈষ্ণব জানান, বানিয়াচং উপজেলা সদরের বিভিন্ন স্কুল-কলেজের ৩৮ জন ছাত্র-ছাত্রী সুরভী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। বিদ্যালয়টির প্রধান শিক্ষক অপূর্ব চন্দ, মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দুলেনা আক্তার ও রুবিনা আক্তার রুবি প্রতিযোগীদের পরীক্ষা গ্রহণ করেন। উদীচী বানিয়াচং শাখার সভাপতি রিপন চন্দ্র দাশসহ নেতৃবৃন্দ পরিদর্শন করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পরীক্ষার খাতা মূল্যায়ন করে নির্বাচিতদেরকে আগামী ১৫ জানুয়ারী হবিগঞ্জে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সনদ ও পুরস্কার প্রদান করা হবে। পরে জেলার মধ্যে ১ম, ২য় ও ৩য়স্থান অর্জনকারীদেরকে সিলেট বিভাগের প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিয়ে যাওয়া হবে এবং বিভাগীয় প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের উদীচীর বিভাগীয় সমন্বয় কমিটির পক্ষ থেকে পুরস্কৃত করাসহ জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য নিয়ে যাওয়া হবে।
উল্লেখ্য, রনেশ দাসগুপ্ত মরণোত্তর একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রগতিশীল রাজনীতিক। তিনি উদীচীর প্রতিষ্ঠাতাদের একজন।


     এই বিভাগের আরো খবর