,

কানাইপুর জামে মসজিদের ইমামের জন্য বরাদ্দকৃত টাকা আত্নসাৎ, ইউএনও বরাবর অভিযোগ

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারনে বাংলাদেশ সরকার দেশের সকল মসজিদের ইমামদেরকে সহায়তা করার জন্য বরাদ্দ প্রদান করে। নবীগঞ্জেও এর ব্যাতিক্রম নয় নবীগঞ্জের সকল মসজিদের ইমামদেরও সরকার থেকে প্রাপ্ত অনুদান প্রদান করা হচ্ছে তবে উপজেলার কানাইপুর গ্রামে ঘটেছে ব্যাতিক্রমি এক ঘটনা। উক্ত মসজিদের ইমাম হাফেজ নুর উদ্দিন ও কমিটির অন্যন্য সদস্যবৃন্দ মসজিদ কমিটির সহ-সভাপতি হাজী আঃ রহিমের বিরুদ্ধে গত ৭ জুন ২০২০ইং নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বরাবর মসজিদের ইমাম ও মোয়াজ্জিমের বরাদ্দকৃত টাকা আত্নসাৎ প্রসঙ্গে একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগে তিনি উল্লেখ করেন, কানাইপুর জামে মসজিদের ইমাম হাফেজ নূর উদ্দিনের নামে টাকা বরাদ্দ করা হয়। কিন্তু মসজিদ কমিটির সহ-সভাপতি হাজী আঃ রহিম ইমামের নামে বরাদ্দকৃত টাকা আত্নসাৎ করে নেন। মসজিদ কমিটিকে অবগত না করে ইমামের পরিবর্তে তার ভাই আঃ লতিফ এর নামে টাকা উত্তোলন করে নেন। ইমাম সাহেব তা জানতে পেরে হাজী আঃ রহিমকে তা জিজ্ঞস করলে তিনি তা অস্বীকার করেন। পরবর্তীতে ইমাম সাহেব তা মসজিদ কমিটির সভাপতি এবং স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করেন।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল দৈনিক হবিগঞ্জ সময়কে আত্মসাতের বিষয়টি অস্বীকার করে তিনি জানান ওই মসজিদের চেকই দেওয়া হয়নি তা হলে আত্মসাত কিভাবে হবে। তাই তিনি বলেন অভিযোগ কারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।


     এই বিভাগের আরো খবর