,

হবিগঞ্জে বেপরোয়া মোটর সাইকেলের ধাক্কায় নিহত ১

জুয়েল চৌধুরী ॥ হবিগঞ্জ শহরের বদিউজ্জামান খান সড়ক, মহিলা কলেজ রোড ও কালিবাড়ি ক্রস রোডসহ বিভিন্ন এলাকায় এক শ্রেণির বখাটে যুবকরা মোটর সাইকেলের সাইলেন্সার খুলে সকাল থেকে বিকাল পর্যন্ত বেপরোয়া গতিতে চালিয়ে এলাকার সাধারণ মানুষকে অতিষ্ঠ করে তোলেছে। শুধু তাই নয়, তাদের এই মোটর সাইকেল বেপরোয়া গতিতে চালানোর কারণে দুর্ঘটনাও ঘটছে। গতকাল রবিবার সকালে মোটর সাইকেলের ধাক্কায় আহত শ্মশানঘাট এলাকার বাসিন্দা বিশিষ্ট সমাজসেবক মহিবুর রহমান চৌধুরী ওরফে কাচা মিয়া লন্ডনী (৮৫) মারা গেছেন।
জানা যায়, গত ১৭ নভেম্বর সকাল ১০টার দিকে শ্মশানঘাট এলাকার বাসিন্দা ম”ত আব্দুল কাইয়ূমের বখাটে পুত্র সজিব আহমেদ (১৯) ও পাতারিয়া গ্রামের চেয়ারম্যান আব্দুল আহাদের পুত্র শুভ আহমেদ বেপরোয়া গতিতে মোটর সাইকেল দিয়ে মহিবুর রহমান চৌধুরীকে ধাক্কা দেয়। এতে তিনি মাথায় প্রচণ্ড আঘাত পান। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে সিলেট ওসমানি মেডিকেলে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়। তিনদিন আইসিউতে রাখা হলেও তার অবস্থা আশংকাজনক হওয়ায় বাড়ি নিয়ে আসা হয়। এরপর গতকাল রবিবার সকালে মারা যান। তিনি জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবি মোতালিব চৌধুরীর বড় ভাই। তিনি নবীগঞ্জ উপজেলার খাগাউড়া গ্রামের বাসিন্দা। তার পরিবার সূত্রে জানা যায়, সজিব আহমেদ পূর্ব পরিকল্পিতভাবে মুহিবুর রহমানকে মোটর সাইকেল দিয়ে ধাক্কা দেয়। পুলিশ মোটর সাইকেলটি আটক করলেও সজিব ও শুভ পালিয়ে যায়।
উল্লেখ্য, ২০১৮ সালের ১০ অক্টোবর বেপরোয়া গতিতে মোটর সাইকেল চালানোর কারনে শহিদ মিয়ার পুত্র জিসান আহমেদ মহিলা কলেজ গেইটে নিহত হয়। ২০১৫ সালে একই কারণে হৃদয় আহমেদ নামে এক কলেজ ছাত্র উচ্চ বালিকার গেইটে নিহত হয়। ওই এলাকার বাসিন্দারা জানান, বারবার পুলিশকে অবগত করলেও তারা এসব বখাটে মোটর সাইকেল চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। ফলে দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে তারা। এ ছাড়া প্রতিনিয়তই ঘটছে দূর্ঘটনা। রাজনগর মহিলা কলেজ রোড এলাকার বাসিন্দা প্রবীণ আইনজীবি সাংবাদিক মনসুর উদ্দিন ইকবাল জানান, মোটর সাইকেলের বিকট শব্দের কারণে তিনি ঘুমাতে পারেননা। বিরক্তবোধ করেন। বাসা থেকে রাস্তায় বের হলেও আতংকে থাকেন। তিনি জানান, অন্যের তো বটেই নিজের নিরাপত্তার জন্যই সচেতন হওয়া উচিত মোটর সাইকেল চালকদের। সাবেক কাউন্সিলর ও মহিলা দলের নেত্রী সৈয়দা লাভলী সুলতানা জানান, বিকট শব্দে মোটর সাইকেল চলাচলের কারণে ছেলে মেয়ের পড়াশোনার মারাত্মক ব্যাঘাত ঘটছে। বর্তমানে করোনার কারণে স্কুল-কলেজ বন্ধ থাকলেও সন্তানদের নিয়ে সড়কে আতংকের কারণে বের হতে সাহস পান না। একই কথা বলেন ওই এলাকার অনেক শিক্ষার্থীদের অভিভাবকরাও। তারা এই মোটর সাইকেল দুর্ঘটনারোধে এই সড়কের গুরুত্বপূর্ণ স্থান হিসেবে চিহ্নিত এলাকা যেমন, মহিলা কলেজ, শ্মশানঘাট-কালিবাড়ী সড়কের মোড় ও উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে স্পিড ব্রেকার নির্মাণের দাবি জানান। এদিকে আজ সোমবার মুহিবুর রহমান ওরফে কাচা লন্ডনীর মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার কথা রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্থতি চলছে। সদর থানার ওসি মাসুক আলী জানান, পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে বিধায় মরদেহের ময়নাতদন্ত হবে। তাছাড়া এসব এলাকায় বেপরোয়া গতিতে চালানো মোটর বাইকার ও বখাটেদের ধরতে পুলিশী অভিযান চালানো হবে।


     এই বিভাগের আরো খবর