,

প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক- জেলার সকল মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্ন রক্ষণা-বেক্ষন করা হবে

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, ‘হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙ্গালী জাতি বহুকাড়িখত স্বাধীনতা অর্জন করে। ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে বাংলাদেশ স্বল্পউন্নয়ত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের গৌরব অর্জন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের এই অর্জন নতুন প্রজন্মকে উৎসর্গ করেছেন। এ পেক্ষাপটে হবিগঞ্জ জেলার সকলকে সম্প”ক্ত করে জেলা প্রশাসন কর্ত”ক আগামী ২৭ ও ২৮ মার্চ স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে’।
গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এ সময় তিনি সাংবাদিক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।
এতে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোঃ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিজেন ব্যানার্জি, হবিগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, মোঃ ফজলুর রহমান, হারুন-উর রশীদ চৌধুরী, রুহুল হাসান শরীফ, মোহাম্মদ নাহিজ, এখালাছুর রহমান খোকন ও প্রদীপ দাশ সাগর প্রমূখ। এ সময় সাংবাদিকগণ হবিগঞ্জ জেলার মুক্তিযুদ্ধের উল্লেখ্যযোগ্য স্মৃতি চিহ্ন তেলিয়াপাড়া স্মৃতিসৌধ, ফয়েজাবাদ বধ্যভূমি ও আজমিরীগঞ্জের মেঘনা রিভার ফোর্সের যুদ্ধস্থল রক্ষণা-বেক্ষণের দাবী জানান।


     এই বিভাগের আরো খবর