,

নবীগঞ্জের দারুল হিকমায় অর্ধবার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও সংবর্ধনা অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার দারুল হিকমাহ জমেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় অর্ধবার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও হযরত ফাতিমা রাঃ বালিকা মসজিদ ও হিফজ ভবনের দাতা হাজী মোহাম্মদ মামুন চৌধুরী এবং ইঞ্জিনিয়ার ড. জয়নাল আবেদীন-এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
গতকাল বুধবার এ উপলক্ষে নবীগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের পূর্ব তিমির পুরস্থ দারুল হিকমাহ জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার সম্পাদক মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা ডেভেলপমেন্ট ট্রাস্ট এর সভাপতি মোহাম্মদ আফজাল মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা ডেভেলপমেন্ট ট্রাস্ট এর সাবেক সভাপতি ও বর্তমান সহ-সভাপতি মাওলানা নোমান আহমদ, মাদ্রাসার দাতা সদস্য আমেরিকা প্রবাসী আবু সুফিয়ান হুমায়ূন, দাতা সদস্য এবং আবুল কাশেম ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি ইফতেখার আলম, নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটির চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী।
এসময় ড. জয়নাল আবেদীন দুই লক্ষ টাকা প্রদান করে মাদ্রাসার দাতা সদস্য হওয়ার ঘোষণা দেন। মোহাম্মদ আফজাল মিয়া ব্যক্তিগত তহবিল থেকে পঞ্চাশ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন। এছাড়া মাদ্রাসার উন্নয়নে সবসময় পাশে থাকবেন বলে সকল অতিথিবৃন্দ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। হাজী মোহাম্মদ মামুন চৌধুরী মসজিদে দ্বিতীয় তলার কাজ সম্পন্ন করার জন্য সর্বাত্মক চেষ্টার আশ্বাস দেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাফিজ আব্দুল আহাদ। মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্যদের মধ্যে অধ্যক্ষ কাজী মহসিন আহমদ, সাইদুল হক চৌধুরী সাদিক, আব্দুল মালিক চৌধুরী, নাসির আহমদ চৌধুরী, আজিজুর রহমান, প্রভাষক আঙ্গুর খাঁন ও হাফিজুর রহমান কালন প্রমুখ। উপস্থিত ছিলেন নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটির সদস্য ও আরমান উল্লাহ ইসলামিক একাডেমির সভাপতি মাওঃ এমদাদুল হক, দারুল হিকমাহর সাবেক সুপার মাওঃ মুশাহিদ আলী, নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটির সদস্য জালাল আহমেদ, আশরাফুল ইসলাম। এতে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মাওঃ রুহুল আমিন ও শাহ সুমন আহমদ প্রমুখ। মাওঃ নোমান আহমদ এর ছেলে হাফেজ বেলাল আহমদ উক্ত প্রোগ্রামে সুললিত কন্ঠে কুরআন তেলাওয়াত করেন।
সমাবেশে এতো বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত ছিলেন যার ফলে অধিকাংশ শিক্ষার্থী হলরুমে এমনকি হলরুমের বারান্দায়ও অবস্থান করার সুযোগ পায় নি। উক্ত অনুষ্ঠানে হযরত ফাতিমা রাঃ বালিকা মসজিদ ও হিফজ ভবনের দাতা নবীগঞ্জ উপজেলার বুরহানপুর নিবাসী ইংল্যান্ড প্রবাসী হাজী মোহাম্মদ মামুন চৌধুরী এবং নবীগঞ্জ উপজেলার পরিচন নিবাসী ইংল্যান্ড প্রবাসী সফটওয়্যার ইঞ্জিনিয়ার ড. জয়নাল আবেদীনকে সংবর্ধনা প্রদান করা হয়। তাদের উভয়ের হাতে ক্রেস্ট তুলে দেন মাদ্রাসার অন্যতম অভিভাবক মোহাম্মদ আফজাল মিয়া, মাওঃ নোমান আহমদ, মাওঃ আশরাফ আলী, মোঃ আলাউদ্দিন সহ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।
প্রোগ্রাম শেষে ট্রাস্টের সভাপতি মোহাম্মদ আফজাল মিয়া এবং সহ-সভাপতি মাওলানা নোমান আহমদ, নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটির চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, পরিচালনা কমিটির সভাপতি মোঃ আলাউদ্দিন শিক্ষকদের নিয়ে বৈঠকে বসে তাদের সমস্যা-সীমাবদ্ধতার কথা আন্তরিকভাবে শুনে মাদ্রাসাকে এ পর্যায়ে আনার ক্ষেত্রে তাদের ত্যাগী মনোভাব ও পরিশ্রমের প্রশংসা করেন। হবিগঞ্জ জেলা ডেভেলপমেন্ট ট্রাস্ট, নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটি ও পরিচালনা কমিটির পৃথক পৃথক মিটিং এ আলোচনা করে সামর্থ্যের আলোকে শিক্ষকদের ত্যাগ-তিতীক্ষার সর্বোচ্চ মূল্যায়ন করার চেষ্টা করার আশ্বাস দেন।
পরে হাজী মামুন চৌধুরী ও মাওঃ নোমান আহমদের পরিবারের সদস্যসহ অতিথিবৃন্দ বালিকা মসজিদ এবং বালক ও বালিকা ক্যাম্পাস ঘুরে দেখেন। সবশেষে বালিকা মসজিদে বসে হাজী মোহাম্মদ মামুন চৌধুরীসহ মাদ্রাসার উন্নয়নের অংশীদার সকলের জিন্দা-মুর্দার জন্য দোয়া করা হয়।


     এই বিভাগের আরো খবর