,

হবিগঞ্জে যাত্রীদের পকেট কাটা চলছেই

জাবেদ তালুকদার : জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর সরকার নির্ধারিত বাসভাড়া মানছেন না পরিবহনের মালিক-শ্রমিকেরা। হবিগঞ্জ থেকে থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লায় চলাচলকারী বাসে ইচ্ছেমতো ভাড়া আদায় করা হচ্ছে। শুধু বাস নয়, সিএনজিতে একই অবস্থা। গ্যাসের দাম না বাড়া সত্বেও অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি চালকরা। প্রতিনিয়তই বাড়তি ভাড়া নিয়ে যাত্রীদের সঙ্গে চালক ও হেল্পারদের বাকবিতন্ডার ঘটনা ঘটছে।
জেলার গুরুত্বপূর্ণ বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, যানবাহনবেদে ৫ থেকে ২০ টাকা এবং দূরপাল্লার বাসে ৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত অতিরিক্ত নেওয়া হচ্ছে।
বিষয়টি নিয়ে ক্ষুব্ধ যাত্রীরা বলছেন, বাস, সিএনজি কোথাও শান্তি নেই। অতিরিক্ত ভাড়া গুনে চলাচল করতে হচ্ছে। নিয়ন্ত্রণহীন এই অবস্থা চললে আমরা আর কি চলাচল করতে পারবো?
নাম প্রকাশে অনিচ্ছুক এক যাত্রী বলেন- গ্যাসের দাম বাড়েনি, কিন্তু সিএনজি সহ গ্যাস চালিত গাড়ি ভাড়া বাড়লো কেন? হবিগঞ্জ থেকে মিরপুর ৩০ টাকার বদলে ৪০ টাকা, বাহুবল থেকে হবিগঞ্জ ৪০ টাকার বদলে ৫০ টাকা নেওয়া হচ্ছে।
এদিকে হবিগঞ্জ সিলেট রুটে বাস ও রাস্তাভেদে নতুন ভাড়া নির্ধারণ করেছে হবিগঞ্জ মটর মালিক গ্রুপ। কিন্তু অধিকাংশ গাড়িতে এই নিয়ম মানা হচ্ছে না। এ বিষয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন ভুক্তভোগীরা।


     এই বিভাগের আরো খবর