,

মজুরি বৃদ্ধির দাবিতে মাধবপুরে চা শ্রমিকদেরকর্মবিরতী অব্যাহত

শেখ জাহান রনি, মাধবপুর : মাধবপুরে মজুরি বাড়ানোর দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সভা ও কর্মবিরতী অব্যাহত রেখেছে ৫টি চা বাগান শ্রমিকরা। দৈনিক মজুরি ১২০ থেকে ৩০০ টাকায় উন্নীত করার দাবিতে তারা কর্মবিরতি পালন করে যাচ্ছেন। বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ডাকে কর্মবিরতি পালন করে যাচ্ছেন চা শ্রমিকরা।
চা বাগান শ্রমিক সুত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৪,১৫ আগষ্ট এই দুই দিন চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলন স্থগিত ছিল গতকাল মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে আবারও উপজেলার বিভিন্ন চা বাগানের শ্রমিকরা কর্মবিরতী মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।
চা বাগানের পঞ্চায়েত সভাপতি খোকন পানতাতি বলেন, মজুরি বৃদ্ধির দাবি পূরণ না হলে আন্দোলনকারী শ্রমিকরা একযোগে সকল চা বাগানে কাজ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছেন। গত বছর চা শ্রমিক ইউনিয়ন ও বাগান মালিকদের চুক্তি স্বাক্ষর অনুযায়ী দৈনিক মজুরি ৩০০ টাকা করার কথা। কিন্তু তা বাস্তবায়ন হয়নি। দাবি আদায় না হলে কোনো শ্রমিক কাজে যাবে না। এতে বাগানে অচলবস্থার সৃষ্টি হলে মালিকপক্ষ দায়ী থাকবেন। মাধবপুর উপজেলা নোয়াপাড়া, বৈকুন্ঠপুর, জগদীশপুর, সুরমা ও তেলিয়াপাড়া চা বাগানে কর্মবিরতী করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে উপজেলার ৫টি বাগানের চা শ্রমিকরা।


     এই বিভাগের আরো খবর