,

নবীগঞ্জ শহরের সৌন্দর্য বাড়িয়েছে দৃষ্টিনন্দন ও সব ধরনের সুযোগ সুবিধা সম্বলিত অত্যাধুনিক শপিংমল তাহসিন প্লাজা

জাবেদ তালুকদার : মহাব্যাস্ত এই শহরের পদে পদে যেন দুর্ভোগের হাতছানি। চলাচল, গণপরিবহন থেকে শুরু করে শপিংমল-মার্কেট পর্যন্ত। শপিংয়ে গেলেও কোথাও এতটুকু স্বস্তির নিশ্বাস ছাড়ার উপায় নেই। শপিংয়ে বের হলেই বেড়ে যায় জনসাধারণের অস্বস্তি। এমন পরিস্থিতিতে শহরবাসীর স্বাচ্ছন্দ্যে শপিংয়ের জন্য সম্পূর্ণ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত, নজরকাড়া, দৃষ্টিনন্দন পার্কিং সুবিধাসহ সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এক শপিংমল স্থাপন করেছেন বিশিষ্ট সমাজ সেবক যুক্তরাজ্য প্রবাসী শিক্ষানুরাগী অধ্যাপক আব্দুল হান্নান। শপিংমলটির নাম ”তাহসিন প্লাজা”।
মনোরম পরিবেশে নিরাপদ ও নিশ্চিত সকল প্রকার শপিংয়ের সুবিধা এবং ব্যাংক বীমাসহ কাস্টমারদের চাহিদা সম্পন্ন সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে এতে। নবীগঞ্জ শহরের প্রানকেন্দ্র আব্দুল মতিন চৌধুরী স্কয়ারে (নতুন বাজার মোড়ে) নির্মাণ করা হয়েছে নান্দনিকভাবে সজ্জিত এই অত্যাধুনিক শপিংমলটি।
শহরের চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন মহলে এখন আলোচনার কেন্দ্রবিন্দু এই শপিংমলটি। তাদের ভাষ্য অত্যাধুনিক ডিজাইনের এই শপিংমলটি নবীগঞ্জ শহরের চেহারাটাই পাল্টে দিয়েছে, এই শপিংমলটির কারনে সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে পুরো নবীগঞ্জ শহরের।
অত্যাধুনিক এই শপিংমলটি নির্মাণের চিন্তাধারা সম্পর্কে জানতে চাইলে শপিংমলটির স্বত্বাধিকারী অধ্যাপক আব্দুল হান্নান বলেন প্রবাসের বিলাসবহুল জীবন যতটুকু শান্তি দেয় মনে তার চেয়ে শতগুন প্রশান্তি পাই নিজের জন্মস্থানে ফিরে আসলে। তাইতো বারবার ছুটি আসি জন্মস্থান নবীগঞ্জে। নবীগঞ্জ ডিগ্রী কলেজ প্রতিষ্ঠার স্মৃতিচারণ করে তিনি বলেন- নবীগঞ্জবাসীর কাঙ্খিত উন্নয়ন করতে হলে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়ার জন্য জীবনের শুরু থেকেই আপোষহীন একজন নিরলস কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। প্রাথমিক শিক্ষার গুরুত্ব বিবেচনা করে নবীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির মাধ্যমে প্রায় ১৭ বছর যাবত মেধাবী ও গরীব শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার মাধ্যমে নবীগঞ্জের শিক্ষার উন্নয়নে সাধ্যমত কাজ করে যাচ্ছি। নবীগঞ্জের ব্যবসায়ীক উন্নতি সাধনের জন্য দীর্ঘদিন ধরে একটি আধুনিক শপিংমল করবো বলে স্বপ্ন ছিল। ”তাহসিন প্লাজা” প্রতিষ্ঠার মাধ্যমে সেই স্বপ্নের সফল বাস্তবায়ন হওয়াতে আমি মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি।
দৃষ্টিনন্দন সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই শপিংমলটি করতে খরচ হয়েছে প্রায় ৬ কোটি টাকা। বিগত ২০২১ইং সালের জানুয়ারী মাসে ভবনটি নির্মাণকাজের শুভ উদ্বোধন হয় এবং চলতি বছরের ৪ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে শপিংমলটি উদ্বোধন করা হয়। রিপন স্টিল কনস্ট্রাকশন কোম্পানী লিমিটেড এবং মেসার্স জালাল বিল্ডিং কনস্ট্রাকশন লিমিটেড নামে দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান ভবনটির নির্মাণ কাজ করেছে।
একজন কাস্টমারের স্বাচ্ছন্দে শপিং করতে পার্কিংসহ প্রয়োজনীয় সকল ধরনের সুযোগ সুবিধা এবং মনোরম পরিবেশ রয়েছে মার্কেটটিতে। মার্কেটটির প্রতি তলার আয়তন সাড়ে ৬ হাজার স্কয়ার ফিট। ৫ তলা ফাউন্ডেশনের এই ভবনটির ৪ তলা কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে, শীঘ্রই বাকি ১ তলা কাজ সম্পন্ন করা হবে বলে জানান তিনি। এমন অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন শপিংমল পেয়ে নবীগঞ্জবাসীর মাঝে এক অন্যরকম খুশি বিরাজ করছে।


     এই বিভাগের আরো খবর