,

বানিয়াচংয়ে স্কুলের পাশে জরাজীর্ণ গোদাম ॥ ঝুঁকিতে শিক্ষার্থীরা!

বানিয়াচং প্রতিনিধি : বানিয়াচংয়ে স্কুলের পাশে জরাজীর্ণ অবস্থায় রয়েছে সরকারি গোদাম। এই গোদাম ঘেঁষে রয়েছে পাকা সড়ক। সড়ক দিয়ে চলাচল করে রিক্সা ও টমটম। পায়ে হেটেও চলাচল করেন এলাকাবাসী, সরকারি চাকুরীজীবীসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।
কোমলমতি শিক্ষার্থীদের নিত্যদিনের বিচরণের ঝুঁকিতে রয়েছে তাদের জীবন। গোদামটি বানিয়াচং মেধাবিকাশ উচ্চ বিদ্যালয় সংলগ্ন। শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা দীর্ঘদিন ধরে জরাজীর্ণ এ গোদাম ভেঙে ফেলার দাবি জানিয়ে আসলেও ভাঙা হচ্ছেনা গোদামটি। জরাজীর্ণ এ গোদামটিতে বছরের পর বছর ব্যবহার করছে উপজেলা কৃষি অফিস।
সার, বীজ, কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন মালামাল রাখা হয় গোদামটিতে। কৃষকদেরকে জরাজীর্ণ এ গোদামের পাশে লাইনে দাঁড় করিয়ে বিভিন্ন সময় সার, বীজ বিতরণ করতেও দেখা যায়। এনিয়ে কথা হয় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ এনামুল হকের সাথে। তিনি জানান, গোদামটির মালিকানা বিএডিসি অফিসের। কৃষি অফিস অনুমোদন সাপেক্ষে ব্যবহার করে আসছে।
কয়েক বছর পূর্বে রাজধানী ঢাকায় মায়ের হাতধরে এক স্কুল শিক্ষার্থী শিশু হেটে যাওয়ার সময় সরকারি জরাজীর্ণ দেয়াল ধসে পড়ে শিশুটি নিহত হওয়ার ঘটনা স্মরণ করিয়ে দিয়ে এই গোদাম ধ্বসে এ ধরনের কোনো দুর্ঘটনা ঘটলে এর দায় নেবে কে? এমন প্রশ্ন করা হলে তিনি জানান, গোদামটি ভাঙার ব্যাপারে উপজেলা পরিষদের মাসিক সভায় প্রস্তাব দেওয়া আছে।
এ ব্যাপারে বানিয়াচং মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দ জানান, উপজেলা পরিষদের সভায় প্রস্তাব উত্থাপিত হয়েছিল অনেক বছর পূর্বে। কিন্তু বিএডিসি কর্তৃপক্ষ এতদিনেও ভাঙেননি। এ বিষয়ে কথা বলার জন্য বিএডিসি হবিগঞ্জ জেলা অফিসের সিনিয়র সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ আনোয়ার হোসেন ভূঁইয়া’র মোবাইল ফোন নাম্বারে দু’দিন কল দিয়েও বন্ধ পাওয়া যায়।


     এই বিভাগের আরো খবর