,

চুনারুঘাটে র‌্যাবের অভিযানে বনদস্যু আপোষ মুন্ডা গ্রেফতার :: বন আইনে ১৫টি মামলা আদালতে বিচারধীন :: বনের গহীনে আত্মগোপন

স্টাফ রিপোর্টার : চুনারুঘাটে এক বন দস্যুকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্প। গতকাল র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি (মিডিয়া অফিসার) আফসান আল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল সোমবার (১৭ অক্টোবর) হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানা এলাকায় অভিযান পরিচালনা করে সিআর-২৩/১৯(বন) মামলার একজন বন দস্যুকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার কাপাই চা বাগান এলাকার বাসিন্দা মৃত সন্তোষ মুন্ডা এর পুত্র আপোষ মুন্ডা (৩২)।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বন আইনে মোট ১৫টি মামলা বর্তমানে আদালতে বিচারধীন রয়েছে। উক্ত মামলা সমূহের কারণে সে দীর্ঘদিন যাবৎ বনের গহীনে আত্মগোপনে ছিল। এরই পরিপ্রেক্ষিতে গ্রেফতারকৃত বন দস্যুকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৯ গোয়েন্দা তৎপরতা জোরদার করে এবং প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বন দস্যু আপোষ মুন্ডাকে গ্রেফতার করাহয়।
পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।


     এই বিভাগের আরো খবর