,

সিলেট রক্তের অনুসন্ধানে আমরা’র প্রথম বর্ষপুর্তী পালন

প্রশান্ত লিটন, সিলেট : সিলেট রক্তের অনুসন্ধানে আমরা নামক সেচ্ছাসেবী সংঘটনের প্রথম বর্ষপুর্তী উপলক্ষে আয়োজিত পূর্ণ মিলনী এবং আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ হল রুমে দুপুর ২টায় অনুষ্ঠিত অনুষ্টানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাইফুল রহমান ইমন। আরিফুর রহমান আরিফের সঞ্চালনা এবং সিলেট রক্তের সন্ধানে আমরা’র প্রতিষ্ঠাতা তারেক আহমদের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ আরমান আহমেদ শিপলু।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছড়াকার ও জনপ্রিয় অভিনেতা প্রশান্ত লিটন, মিজান মোহাম্মদ। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এডভোকেট ওবায়দুর রহমান, সমাজকর্মী সুহিন আহমদ, তরুণ সমাজকর্মী ইমরান আহমদ। সার্বিক সহযোগিতায় ছিলেন সাজিদুর রহমান, ফাহিমা সুমী প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলায়াতের পর জাতীয় সংগীত শেষে মুল আলোচনা এবং মতামত প্রধান অনুস্টান শুরু হয়। অনুষ্ঠানে বক্তারা রক্তদানের সুফল প্রয়োজনীয়তা নিয়ে ব্যাপক আলোচনা করেন এবং প্রথম বছরে সংগঠনের কার্যক্রম তুলে ধরেন সভাপতি সাইফুল রহমান ইমন।
তিনি বলেন প্রায় ৬ শতাধিক মানুষকে রক্ত সংগ্রহ করে দেওয়ার পাশাপাশি ১২টি ক্যাম্পেইন করেছেন তারা। সিলেট রক্তের সন্ধানে আমরা ছাড়াও অন্যান্য অনেক সমমনা সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন উক্ত সভায়। বিশেষ করে রক্ত নিয়ে কাজ করা নারী সদস্যদের উপস্তিতি ছিল লক্ষনীয়। মানবিক কাজে মানুষের এই পথচলা যেন অটুট থাকে, রক্তের অভাবে যেনো কারো জীবন না হারে এই কামনায় মধ্য দিয়ে এই অনুষ্টান সমাপ্ত হয়।


     এই বিভাগের আরো খবর