,

হবিগঞ্জে দি জাপান বাংলাদেশ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

জাবেদ তালুকদার : হবিগঞ্জ শহরের বেবিস্ট্যান্ড এলাকায় দি জাপান বাংলাদেশ হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনায় অভিযোগ দায়েরের প্রেক্ষিতে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তাদেরকে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন নুরুল হক।
গত ১ অক্টোবর দি জাপান বাংলাদেশ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যু এবং সিজারের সময় পেটের ভেতরে থাকা নবজাতকের মাথা কেটে দেওয়া, ভর্তি করার পরপরই ভর্তি সংক্রান্ত কিছু অপূরণীয় কাগজপত্রে স্বাক্ষর নেয়া এবং সাদা কাগজে বারবার স্বাক্ষর নেয়ার চেষ্টাসহ নানা অভিযোগ নিয়ে গত ১০ অক্টোবর বানিয়াচং উপজেলার ৩নং ইউনিয়নের সাবেক ২ বারের চেয়ারম্যান ভূক্তভোগী হাবিবুর রহমান হাবিব সিভিল সার্জন, হবিগঞ্জ বরাবর অভিযোগ দায়ের করেন।
হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগের বিষয়টিকে মিথ্যা দাবী করে জানায়- প্রসূতিকে হাসপাতালে নিয়ে যাওয়ার ২ দিন আগেই গর্ভের শিশুটি মারা যায়। তাই মৃত শিশু সিজার করতে গিয়ে চামড়া ফেটে গেছে।
এ নিয়ে অভিযোগ দায়ের ও দৈনিক হবিগঞ্জ সময়সহ বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের পর ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন সিভিল সার্জন নুরুল হক এবং তাদেরকে ২ সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।


     এই বিভাগের আরো খবর