,

ঢাকা-ইম্ফাল ফ্লাইট চালু শিগগির :: বিমান প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : ঢাকা-ইম্ফাল বিমানের ফ্লাইট খুব শিগগির চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, এটি চালু হলে ভারতের মণিপুর রাজ্যের সঙ্গে পর্যটনসহ নানান অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সর্ম্পক আরও জোরদার হবে। গতকাল শুক্রবার সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ইন্টারন্যাশনাল মণিপুরী অ্যাসোসিয়েশনের (ইমা) জাতীয় কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সিলেটের হাওড়-বাঁওড়-টিলার বৈচিত্র্যমণ্ডিত পরিবেশে মণিপুরীরা মিশে আছেন। আপন স্বকীয়তায় তারা দেশের উন্নয়নে অবদান রেখে চলেছেন। বৃটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে মণিপুরীরা সক্রিয়ভাবে অংশ নিয়েছেন। ১৯৭৩ সালে মণিপুরীদের এক প্রতিনিধিদল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সঙ্গে দেখা করে। বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধে ক্ষতিগ্রস্ত মণিপুরীদের মন্দির-স্থাপনা মেরামতের জন্য আর্থিক অনুদান দেন। এ ধারাবাহিকতায় আজও বিদ্যমান। তিনি বলেন, মণিপুরী সম্প্রদায়ের জীবনমান, সংস্কৃতি উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকার কাজ করে চলেছে।
ইমা বাংলাদেশের সভাপতি ওইনাম রমেন্দ্র কুমার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ইমা কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ডা. প্রমোদ রঞ্জন সিংহ, উপদেষ্টা ডা. গুরুময়ুম অরুণ কুমার শর্মা, ইমা কন্দ্রীশ কমিটির চেয়ারম্যান এস অনিল চন্দ্র সিংহ ও সাধারণ সম্পাদক এল আশাপূর্ণা দেবী। স্বাগত বক্তব্য রাখেন ব্রক্ষচারিময়ুম সুপ্রিয়া দেবী।
এর আগে সকালে কনভেনশনের উদ্বোধন করেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। এ পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিরঞ্জন দত্ত ও সহ-সাধরণ সম্পাদক অ্যাডভোকেট হিজম দ্বিজেন সিংহ।
কনভেনশনে ভারতের মণিপুর, ত্রিপুরা রাজ্য ও যুক্তরাষ্ট্র থেকে ডেলিগেটরা অংশ নেন। রোববার (২৩ অক্টোবর) কমলগঞ্জ উপজেলায় চিৎলিয়া মণিপুরী মণ্ডপে কনভেশনের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে।


     এই বিভাগের আরো খবর