,

বাহুবলে ডুবাঐ বাজারে নিয়মিত বসছে অবৈধ গরু ছাগলের হাট সরকার হারাচ্ছে মোটা অংকের রাজস্ব!

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার ডুবাঐ বাজারে নিয়মিত বসছে ইজারা বিহীন অবৈধ গরু ছাগলের হাট, বিষয়টি ভাবিয়ে তুলেছে অন্যান্য হাট বাজারের ইজারাদারকে। এতে সরকার হারাচ্ছে বিপুল পরিমাণের রাজস্ব। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়,গত কুরবানির ঈদকে সামনে রেখে ৩/৪ দিনের জন্য বিশেষ বিবেচনায় ৪০ হাজার টাকার বিনিময়ে ডুবাঐ গরুর বাজারটি ইজারা দেয়া হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত যদি কেউ সেই ৩/৪ দিনের দোহাই দিয়ে ফায়দা নেয় তা সম্পন্ন বেআইনি ও অবৈধ।
বাজারের ক্রেতা বিক্রেতারা জানান, সরকারিভাবে ডুবাঐ বাজারটি আগে এক বছরের জন্য ইজারা দেয়া হতো, বাজার থেকে অনেক টাকার রাজস্ব আদায় করা হইতো। কিন্তু এখন ইজারা না থাকাসত্বেও অবৈধভাবে গরু ছাগলের হাট বসিয়ে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে অসাধু ব্যক্তিরা। যার ফলে ক্রেতা বিক্রেতাদের হচ্ছে সর্বনাশ অন্যদিকে সরকার হারাচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজস্ব। গত শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় সেই কুরবানির ঈদের আগের ইজারা দিয়েই অবৈধভাবে গরু ছাগলের হাট বসিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে অসাধু সংঘবদ্ধ চক্রটি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মহুয়া শারমিন ফাতেমা বলেন, আমার জানামতে বর্তমানে বাজারটির ইজারা নেই, যদি কেউ গরু ছাগলের হাট বসিয়ে ফায়দা নেয় তা খতিয়ে দেখা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


     এই বিভাগের আরো খবর