,

সংসদে সিলেটের জন্য আন্তঃনগর ট্রেনের জোর দাবি জানালেন এমপি মিলাদ গাজী

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি (মিলাদ গাজী) ঢাকা- সিলেট, সিলেট- ঢাকা রুটে যাত্রীদের দূর্ভোগ লাগব করতে একটি আন্তঃনগর ট্রেন দেয়ার জন্য জোর দাবি পেশ করেছেন। পাশাপাশি এই সাংসদ ঢাকা-সিলেট-আখাউড়া রেল লাইন ডুয়েল গেজের কাজ, সুনামগঞ্জ রেললাইনের কাজ দ্রুত শুরু করার আহ্বান ও দাবি জানান।
রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বুধবার (৩০ নভেম্বর) দুপুরে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় তিনি উপরোক্ত দাবিগুলো উত্থাপন করেন। এসময় উপস্থিত ছিলেন, কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, নাছিমুল আলম চৌধুরী ও নাদিরা ইয়াসমিন।
সভায় বিগত পাঁচ বছরে বাংলাদেশ রেলওয়ের লোকসান, ধীরাশ্রমে আইসিডি নির্মাণ প্রকল্পের সবশেষ অবস্থা, চট্টগ্রামে বাংলাদেশ রেলওয়ের জায়গায় বে-টার্মিনাল নির্মাণ প্রকল্পের অবস্থা ও রেলওয়ের পরিত্যক্ত লাইনের মালামালের অবস্থা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনাও হয়।
সভায় বাংলাদেশ রেলওয়ের ইনট্রিগেটেড টিকেটিং সিস্টেম ইন্সটল ও পরিচালনার বিষয়ে সহজ-সিনেসিস-ভিনসেন জেভির সঙ্গে স্বাক্ষরিত চুক্তির পরিপ্রেক্ষিতে কার্যক্রম বাস্তবায়নের অগ্রগতি তদারকি বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া নাটোরের নলডাঙ্গার বিভিন্ন স্থানে গেটবিহীন রেলক্রসিংয়ে গেট নির্মাণ কার্যক্রম অগ্রগায়ন বিষয়ে আলোচনা করা হয়।
এসময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর