,

ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তিতে দক্ষ হওয়ার বিকল্প নেই :: সোশ্যাল এক্টিভিস্ট কর্মশালায় এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, তরুণ প্রজন্মকে ডিজিটাল প্রযুক্তিতে দ করে গড়ে তুলতে হবে। এ কাজে ব্যর্থ হলে তাঁদের জন্য ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলা করে টিকে থাকা কঠিন হবে। তরুণদের আগামী দিনের উপযোগী করে গড়ে তুলতে ও ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রযুক্তিতে দক্ষ হওয়ার বিকল্প নেই।
তিনি গতকাল হবিগঞ্জ পৌর টাউন হলে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে অনলাইন সোশ্যাল এক্টিভিস্ট কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। কর্মশালয় সামাজিক যোগাযোগ মাধ্যম ও তথ্য-প্রযুক্তি ব্যবহারের বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা করেন তিনি।
এমপি আবু জাহির বলেন, বাংলাদেশ ডিজিটাল শিল্প বিপ্লবের মাধ্যমে উন্নয়নের সব সূচকে অভাবনীয় অগ্রগতি অর্জন করেছে। আওয়ামী লীগ সরকার তথ্য-প্রযুক্তির বিস্তার ঘটিয়ে পৃথিবীকে দেশের মানুষের হাতের মুঠোয় এনে দিয়েছে। তবে একটি চক্র সেই সুবিধা ভোগ করে একের পর এক গুজব ছড়িয়ে যাচ্ছে, তাদের কাজই হল অপপ্রচার করা। এসব সাইবার অপরাধীদের অপপ্রচার রোধে আওয়ামী লীগ নেতাকর্মী ও আওয়ামী পরিবারের সদস্যদের তথ্য প্রযুক্তির ব্যবহারে আরও পারদর্শী হতে হবে।
ডিজিটাল প্লাটফর্ম ব্যবহারের বিভিন্ন উদাহরণ তুলে ধরে তিনি বলেন, চক্রটি তথ্য প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে রাজনৈতিক ফায়দা নিতে চায়। তারা মিথ্যা তথ্য তুলে ধরে প্রচার চালায়। এক্ষেত্রে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ নেতাকর্মীদের সক্রিয় ভূমিকা থাকতে হবে। এছাড়া বর্তমান সরকারের সকল উন্নয়ন কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যমে বুদ্ধিমত্তার সঙ্গে তুলে ধরতে উপস্থিত নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দেন।
কর্মশালয় হবিগঞ্জ, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার বাসিন্দা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কয়েকশ’ নেতাকর্মী এবং আওয়ামী পরিবারের সদস্যরা অংশ নিয়েছেন। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন। আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মশিউর রহমান শামীম, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির সৈকত ও উপ প্রচার সম্পাদক অ্যাডভোকেট তোষার মোদক।


     এই বিভাগের আরো খবর