,

নবীগঞ্জে হাজী বিরিয়ানি হাউজের খাবারে পোড়া তেল ব্যাবহার :: জরিমানা

জাবেদ তালুকদার : একাধিকবার ব্যবহৃত পোড়া তেল খাদ্যে ব্যবহার করায় নবীগঞ্জে হাজী বিরিয়ানি হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার সন্ধায় নবীগঞ্জ শহরের শেরপুর রোডে অবস্থিত হাজী বিরিয়ানি হাউজে মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদন্ড প্রদান করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন দেলোয়ার।
জানা যায়, নবীগঞ্জ শহরের হাজী বিরিয়ানি হাউজ নামে রেস্টুরেন্টটি ব্যবহার করা পোড়া তেল খাবারে পুনরায় ব্যবহার করছিল। ব্যবহৃত তেলে একবার খাবার তৈরির পর আর ব্যবহার করা উচিত নয়। পোড়া তেল ব্যবহারের ফলে শরীরে কোলেস্টেরল বেড়ে যাওয়ায় ধমনীতে রক্ত জমাট বাঁধা, হার্ট বা স্নায়ুর সমস্যা-সহ নানা রোগ দেখা দিতে পারে। গতকাল সন্ধ্যায় সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ারের নেতৃত্বে হাজী বিরিয়ানী হাইজে মোবাইল কোর্ট পরিচালনা করে পোড়া তেল ব্যাবহারের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় হাজী বিরিয়ানি হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। নবীগঞ্জ থানার এসআই তহিদুল ইসলাম এর নেতৃত্বে নবীগঞ্জ থানার এক দল পুলিশ অভিযানে সার্বিক সহযোগিতা করেন।
বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার জানান, খাদ্য তৈরিতে পোড়া তেল ব্যবহার করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রাথমিকভাবে সতর্ক করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান চলবে বলেও জানান তিনি।


     এই বিভাগের আরো খবর