,

নবীগঞ্জে নতুন বই পেলো আইডিয়াল ল্যাবরেটরি হাই স্কুল শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার : ২০২৩ সালের প্রথম দিনে প্রায় সাড়ে ৪ কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছে সরকার। সারাদেশের ন্যায় নবীগঞ্জে এবার বই উৎসব হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনা মধ্যে দিয়ে সারা দেশের মতো বই বিতরণ করে আইডিয়াল ল্যাবরোটরী হাই স্কুল। গতকাল রবিবার (০১ জানুয়ারি) বেলা ১২টায় আইডিয়াল ল্যাবরোটরী হাই স্কুলে অভিভাবকদের উপস্থিতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়।
আইডিয়াল ল্যাবরোটরী হাই স্কুলে সভাপতি সলিল বরণ দাশের সভাপতিত্বে ও স্কুলের প্রভাষক মোঃ সুমন আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য শেখ সফিকুজ্জামান শিপন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া ও আইডিয়াল উইমেন্স কলেজের অধ্যক্ষ নজির আহমেদ। এছাড়া শিক্ষকদের মধ্যে আরও বক্তব্য রাখেন কলেজের প্রভাষক বিদ্যুৎ চন্দ্র পাল, দীপ শংকর রায়, রাবেয়া সুলতানা, হেপি পাল, কলেজের প্রভাষক বিদ্যুৎ চন্দ্র পাল, দীপ শংকর রায়, সুষ্মিতা রায়, রাবেয়া সুলতানা, হেপি পাল, স্বর্ণা পুরকায়স্থ ও রুমানা আক্তার প্রমুখ।
প্রধান অতিথি বক্তব্যে জেলা পরিষদ সদস্য শেখ সফিকুজ্জামান শিপন বলেন, শিক্ষার্থীদেরকে সন্তানের মতো মানুষ করতে হবে। এছাড়া আইডিয়াল উইমেন্স কলেজের শিক্ষার্থীদের খেলাধুলার জন্য জেলা পরিষদ থেকে প্রয়োজনীয় ক্রিড়া সামগ্রী প্রদানের আশ্বাস প্রদান করেন। এদিকে বই উৎসব শিক্ষার্থীদের মধ্যে দেখা গেছে আনন্দের ছাপ। নতুন বছরের প্রথম দিনে শীতকে উপেক্ষা করে স্কুলগুলোতে উপস্থিত হয় শিক্ষার্থীরা। স্কুলের শিক্ষকরা একে একে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করার করেন। অনুষ্ঠান শেষে কোমলমতি ছাত্রছাত্রীদের হাতে নতুন বই এবং কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন নবীগঞ্জ জেলা পরিষদ সদস্য শেখ সফিকুজ্জামান শিপন। এদিকে কলেজ প্রভাষক স্বর্ণা পুরকায়স্থর সরকারী চাকুরী হওয়ায় কলেজের পক্ষ থেকে উনাকে বিদায় উপলক্ষে বিদায়ী সংর্বধনা প্রদান করা হয়।


     এই বিভাগের আরো খবর