,

চুনারুঘাটে সরকারী জায়গায় ঘর নির্মাণ ও মাটি ভরাটের অভিযোগ

স্টাফ রিপোর্টার : চুনারুঘাটে ৭৮ নং আঠালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিজস্ব ভূমিতে স্হানীয় প্রভাবশালীদের ঘর নির্মান ও মাটি ভরাটের অভিযোগ উঠেছে। উল্লেখ্য আঠালিয়া বিদ্যালয়ের সরকারী রেকর্ড মূলে ৩৩ শতাংশ জমি রয়েছে আঠালিয়া মৌজার ২নং খতিয়ানের ২৬৫ দাগে।
জানা যায়, উপজেলার সাটিয়াজুরী ইউনিয়নের আঠালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমি নিয়ে বিদ্যালয়ের দাতা সদস্য ও এলাকার কিছু প্রভাবশালীদের মধ্যে মামলা মোকদ্দমা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে আঠালিয়া গ্রামের আব্দুল গফুর, আব্দুল আওয়াল, আব্দুল আলী, আফরুজ আলী, খলিলুর রহমান, আব্দুল জলিল গংরা বিদ্যালয় মাঠে টি সেট ঘর নির্মান ও মাটি ভরাটের কাজ করায়।
বিষয়টি নিয়ে বিদ্যালয় দাতা সদস্য ফারুক আহমেদ হবিগঞ্জ আদালতে একটি স্বত্ব মামলা করেন (যার নং ১১৩/২২) এরই প্রেক্ষিতে আদালত গত ৯ জানুয়ারী বিদ্যালয় মাঠে ঘর নির্মান ও মাটি ভরাটের কাজ না করাতে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ প্রদান করেন। এরপরও চলে ঘর নির্মান ও মাটি ভরাটের কাজ করেন মামলায় অভিযুক্ত ব্যক্তিরা।
এ নিয়ে বৃহষ্পতিবার বিদ্যালয়ের দাতা সদস্য ফারুক আহমেদ চুনারুঘাট থানায় আঠালিয়া গ্রামের আব্দুল গফুর,আব্দুল আওয়াল,আব্দুল আলী,আফরুজ আলী,খলিলুর রহমান,আব্দুল জলিল গংদের বিরুদ্ধে একটি অভিযোগ দেন। দূর্বৃত্তরা জোর পূর্বক মাটি ভরাটের সময় দাতা সদস্যদের পক্ষ থেকে বাধা দিলে প্রান নাশের হুমকি দেয়া বলে থানায় দেয়া অভিযোগে উল্লেখ করেন। ইতি পূর্বে বাদী ফারুক আহমদ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মাসুদ রানা বরাবর ও অভিযোগ দিয়েছেন তাতে ও সুরাহা হয়নি। তিনি এ প্রতিনিধিকে জানান, বিষয়টি নিয়ে সামাজিক ভাবে আলোচনায় বসা হয়েছে কিন্তু কোন কাজ হয়নি। জমি উদ্ধার পেতে শেষ পর্যায়ে আদালতের শরনাপন্ন হয়েছি।
চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


     এই বিভাগের আরো খবর