,

বাহুবলে ১ মাসের ব্যবধানে কবর থেকে দুটি লাশ উত্তোলন :: আতংক

বাহুবল প্রতিনিধি : বাহুবলে একমাসের ব্যবধানে রাতে কবরস্থান থেকে দুটি লাশ উত্তোলন নিয়ে স্থানীয়দের মধ্যে আতংক বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার দিবাগত রাতে উপজেলার বড়ইউড়ি চার গ্রামের দেয়াল নামক কবরস্থানে। জানা যায়, বাহুবল উপজেলার ৪নং সদর ইউনিয়নের দেয়াল নামক স্থানে বড়ইউড়ি ৪ গ্রামের জন্য নির্ধারিত বিশাল আয়তনের একটি কবরস্থান রয়েছে। ওই কবরস্থানে কয়েক যোগ ধরে মৃত ব্যক্তিদের দাফন করে আসছেন স্থানীয়রা। গত শনিবার ১৯ ফেব্রুয়ারী দিবাগত গভীর রাতে উপজেলার বড়ইউড়ি (বর্তমানে) হরিতলা গ্রামের বাসিন্দা মৃত আব্দুস সালাম মিয়ার স্ত্রী মোছাঃ আনোয়ারা বেগমের লাশ কবরস্থান থেকে তুলে কয়েক মিটার দূরে পেলে যায় দুষ্কৃতকারীরা।
এ ঘটনায় উপজেলার সর্বাত্র চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। শুধু তাই নয়-গত মাস খানেক আগে বড়ইউড়ি গ্রামের ৯০ বছরের বৃদ্ধা আব্দুল হেমিক মিয়ার লাশ কবর থেকে তুলে প্রায় অর্ধ কিলোমিটার দূরে পেলে দিয়ে যায় দুষ্কৃতকারীরা, পরদিন সকালে পথচারী লোকজন অক্ষত অবস্থায় আব্দুল হেমিক মিয়ার লাশ পড়ে থাকতে দেখেন, খবরটি মূহুর্তের মধ্যেই এলাকায় ছড়িয়ে পড়লে শত শত মানুষ লাশ দেখার জন্য ভীড় জমান। পরে পরিবারের লোকজন লাশ তুলে নিয়ে পূনরায় কবরস্থানে দাফন করেন। ঠিক একইভাবে গত শনিবার দিবাগত রাতে আনোয়ারা বেগমের লাশ কবর থেকে তুলে কয়েক মিটার দূরে পেলে যায় ওই দুষ্কৃতকারী চক্র।
এ ঘটনায় বড়ইউড়ি ৪ গ্রাম সহ বাহুবলের সর্বত্র আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতংক বিরাজ করছে। এ ঘটনার খবর পেয়ে বাহুবল মডেল থানার এস আই মাকসুদ মিয়ার নেতৃত্বে একদল পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে।
উল্লেখ্য যে, দেয়াল নামক কবরস্থানটি চোর ডাকাতরা নিরাপদ আস্তানা হিসেবে দীর্ঘদিন ব্যবহার করে আসছেন। সেখানে গত কয়েকদিনের ব্যবধানে উপজেলার ভাবনাকান্দি গ্রামের আব্দুর নুর নামে এক ব্যক্তির দুটি ঘোড়া জবাই করে মাংসগুলো বিক্রি করার অভিযোগ উঠে। পরে এ ঘটনার খবর পেয়ে বাহুবল মডেল থানার এস আই এখলাছুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
স্থানীয়রা আরও জানান, দীর্ঘদিন যাবত ওই কবরস্থানের বট গাছের নিচে বিভিন্ন সময়ে গরুর মাথা পাওয়া যায়, কিন্তু বিষয়টি কেউ তেমন গুরুত্ব দেয়নি। এর কিছুদিন পরপরই আব্দুর নুর মিয়ার ঘোড়ার চামড়া ও পা গুলো কবরস্থান থেকে উদ্ধার করে পুলিশ।


     এই বিভাগের আরো খবর