,

বানিয়াচংয়ে ‘‘সিবিই” পাইলট প্রকল্পের উপজেলা পর্যায়ে ওরিয়েন্টেশন উদ্বোধন

স্টাফ রিপোর্টার : বানিয়াচংয়ে ‘‘সিবিই” পাইলট প্রকল্পের উপজেলা পর্যায়ে ওরিয়েন্টেশন উদ্বোধন করা হয়েছে। বানিয়াচং উপজেলা ¯¦াস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং ইউনিসেফ এর অর্থায়নে ‘‘প্রাথমিক স্বাস্থ্য সেবার আওতায় অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা প্যাকেজের অন্তর্ভূক্ত মা ও শিশু পুষ্টি সেবা উন্নয়নের জন্য কমিউনিটি ভিত্তিক সেবাদান কার্যক্রম শক্তিশালীকরণের লক্ষ্যে উপজেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদের ওরিয়েন্টেশন এর শুভ উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের সাংসদ আলহাজ¦ এ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামীমা আক্তারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা একেএমএ হাদী, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, এফএইচআই সলিউশনস এর মনিটরিং, লার্নিং এন্ড ইভালুয়েশন স্পেশালিষ্ট গৌরব কুন্ডু প্রমুখ।
ওরিয়েন্টেশনে ফ্যাসিলিটেটর এর দায়িত্ব পালন করেন এফএইচআই সলিউশনস এর উপজেলা পর্যায়ের কর্মকর্তা আবু দাউদ মোল্লা। তিনি অতিথিদের নিকট সিবিই পাইলট প্রকল্পের ভূমিকা, উদ্দেশ্য ও বাস্তবায়ন পরিকল্পনা উপস্থাপন করেন। ওরিয়েন্টেশনে অংশগ্রহনকারী হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলার ৭-১৫ নং ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য ও ইউনিয়ন পরিষদের সচিব।
প্রকল্পের উদ্দিষ্ট জনগোষ্ঠী গর্ভবতী নারী, প্রসূতী মা ও ০-৩৬ মাস বয়সী শিশুদের পুষ্টি উন্নয়নে সরকারের পাইলট প্রকল্প বাস্তবায়নে সার্বিক সহযোগীতা করার জন্য সংসদ সদস্য ওরিয়েন্টেশনে অংশগ্রহনকারীদের দিকনির্দেশনা প্রদান করেন।


     এই বিভাগের আরো খবর