,

শহরে নাতিরপুর ও বাতিরপুরে শতাধিক স্থাপনা উচ্ছেদ

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরের নাতিরপুর ও বাতিরপুর এলাকায় রেলের সরকারি ভূমি দখল করে স্থাপনা তৈরি করায় উচ্ছেদ অভিযান চালিয় জেলা প্রশাসন।
গতকাল মঙ্গলবার সকাল ১১ টা থেকে ওই এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন। প্রশাসনকে পুলিশ ও বিজিবি সদস্যরা সহযোগিতা করে। জানা যায়, শহরের বাইপাস রোড থেকে গরুর বাজারের দিকে পূর্বের রেলের রাস্তার দুই পাশে গড়ে উঠে কাঁচাপাকা প্রায় আড়াইশো ঘর বাড়ি।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন বলেন, একসময়ের রেলের পরিত্যক্ত ভূমি বর্তমানে সড়ক ও জনপদের নামে আছে। এ ভূমি দীর্ঘদিন ধরে নিম্ন আয়ের মানুষজন দখল করে ঘর বাড়ি বানিয়ে বসবাস করে আসছিল। বেদখল হওয়া ভূমিটি উদ্ধারের জন্য সড়ক ও জনপদ কর্তৃপক্ষ হবিগঞ্জ জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছিল। এরই প্রেক্ষিতে গতকাল অভিযান চালিয়ে বেদখল হওয়া ভূমি উদ্ধার করে দেওয়া হয়েছে। তবে কিছু কিছু নিম্ন আয়ের মানুষের অনুরোধের প্রেক্ষিতে আজ বিকাল পাঁচটা পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এর মধ্যে তারা নিজেদের স্থাপনা গুলো নিজেরাই ভেঙে নিয়ে যেতে হবে। এতে তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ কম হবে।


     এই বিভাগের আরো খবর