,

নবীগঞ্জে রাস্তা নির্মাণ করায় হামলা সরকারী বিলে ফিসারি ॥ অভিযোগ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার ৯নং বাউসা ইউনিয়নের মাইজগাঁও এলাকায় রাস্তা নির্মাণ করতে যাওয়ায় হামলা ও সরকারী বিলে অবৈধভাবে ফিসারি করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে মাইজগাঁও এলাকার সরকারী ভূমিহীনের বাসিন্দা নাসিমা বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ উঠেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, নাসিমা বেগমসহ ৩৬ জন বাসিন্দা উপজেলার ৯নং বাউসা ইউনিয়নের মাইজগাঁও এলাকায় ভূমিহীন জায়গায় বসবাস করে আসছেন। বর্ষার সময় তাদের বাড়িতে পানি জমে থাকে। তাদের বাড়ি থেকে বের হওয়ার কোন রাস্তা থাকে না থাকায় বাঁশের সাকু দিয়ে গ্রামের মেইন রোডে কষ্ট সহ্য করে চলাফেরা করি। বর্তমানে বাড়ির সামন শুকিয়ে যাওয়ায় তাদের বাড়ি থেকে গ্রামের মেইন রোডে উঠার ও চলাচলের জন্য বাড়ির পাশের বিল থেকে মাটি দিয়ে রাস্তা ভরাট করতে গেলে একই গ্রামের রহমান উল্লার পুত্র সমছু মিয়া (৫৫) ও সমছু মিয়ার পুত্র রুমান মিয়া (২৫) দেশী অস্ত্রসস্ত্র নিয়ে নাসিমা বেগম ও তার পাশের ঘরের লালমতি বেগমের উপর অতর্কিত হামলা চালায় এবং ভূমিহীনে বসবাসরত বাসিন্দাদের চলাচলের জায়গা মালিকানা দাবী করে তাদের বাধা-আপত্তি সৃষ্টি করে। এসময় আশপাশের লোকজন এগিয়ে এসে নাসিমা বেগম ও লালমতি বেগমকে হামলাকারীর কবল থেকে রক্ষা করেন। সমছু মিয়া ও রুমান মিয়া নিয়মিতই তাদেরকে বাড়ি থেকে তারানোর হুমকি, চাদা দাবী ও ভয়ভীতি প্রদর্শন করে আসছে। এছাড়াও সরকারী বিলে জোরপূর্বক অবৈধভাবে ফিসারি করে আসছে।
তারা প্রভাবশালী হওয়ায় তাদের ভয়ে কেউ প্রতিবাদ করতে পারছে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন ভূক্তভোগীরা।


     এই বিভাগের আরো খবর