,

৬ ঘণ্টা বিদ্যুত বিহীন শহরবাসী :: আকাশে বিদ্যুত চমকালেই বিদ্যুত উধাও

জুয়েল চৌধুরী : আকাশে বিদ্যুত চমকালেই হবিগঞ্জে জমিনের বিদ্যুত চলে যায়। এটা নতুন কিছু নয়। গত কয়েক বছর ধরে এমন চললেও সমাধান হয়নি। বরং দিনকে দিন বেড়েই চলেছে। অথচ ১ থেকে ৩ মাস বিদ্যুত বিল না দিলে লাইন বিচ্ছিন্ন করে মামলাসহ গ্রাহকদের হয়রানি করা হয়। পাশাপাশি অতিরিক্ত জরিমানাও দিতে হয়। অথচ বিদ্যুত ২৪ ঘন্টার মধ্যে ১২ ঘন্টাই থাকে না।
রমজান মাস শুরু হয়েছে। তারাবি, ইফতার ও সেহরিসহ বিভিন্ন কাজে সাধারণ মানুষকে পানি ব্যবহার করতে হয়। এ জন্য দরকার বিদ্যুত। কিন্তু দিনের অধিকাংশ সময় বিদ্যুত না থাকে না, আবার থাকলেও লো বোল্ডেজ। যে কারণে গ্রাহকরা হতাশ। বারবার অভিযোগ কেন্দ্রে ফোন দিলেও ব্যস্ত অথবা রিসিভ না করায় গ্রাহকরা পড়েন চরম ভোগান্তিতে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে বৃষ্টি শুরু হলে আকাশে বিদ্যুত চমকায়। সাথে সাথেই শহরের বিদ্যুত চলে যায়। ১০/১৫ মিনিট পর বৃষ্টি চলে গেলেও আসেনি বিদ্যুত। সন্ধ্যা ৬টার দিকে শহরের বিভিন্ন এলাকায় বিদ্যুত সরবরাহ করা হয়। তবে তারাবির নামাজের সময়ও বিভিন্ন এলাকায় বিদ্যুত সরবরাহ ছিলো না। এতে মুসল্লিরাও কষ্টে নামাজ আদায় করেছেন। আবার কেউ কেউ পুকুরে, বা বাসা থেকে অযু করে গিয়ে নামাজ আদায় করেন।
এ বিষয়ে সহকারি প্রকৌশলী রাকিবুল হাসান জানান, ঝড়ের কারণে শাহজীবাজারে বিদ্যুত লাইনে গাছ পড়ে যাওয়ায় শহরে বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যায়। কোনো কোনো এলাকায় বিদ্যুত নেই বললে তিনি অভিযোগ কেন্দ্রে জানাতে বলেন। কিন্তু অভিযোগ কেন্দ্র ফোন রিসিভ করেনি।


     এই বিভাগের আরো খবর