,

হবিগঞ্জ শহরে লোডশেডিংয়ের প্রতিবাদে ফুঁসে উঠেছে জনতা :: সমাধান না হলে কঠিন হুশিয়ারী

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে ফুঁসে উঠেছেন সাধারণ জনতা। প্রতি ঘণ্টায় পরপর এক ঘণ্টা করে বিদ্যুৎ না থাকায় চরম অতিষ্ঠ হয়ে উঠেছেন গ্রাহকরা। গ্রাহকদের অভিযোগ, প্রতি ২ ঘণ্টা পরপর এক ঘণ্টা করে বিদ্যুৎ নেয়ার কথা থাকলেও বর্তমানে প্রতি ঘন্টায় বিদ্যুতের লোডশেডিং হচ্ছে। এরই প্রেক্ষিতে গতকাল সোমবার দুপুরে শহরের আরডি হল প্রাঙ্গণে এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে হবিগঞ্জের তরুণ যুব ও সচেতন নাগরিক সমাজ।
বিপ্লব কুমার রায় সুজন এর সভাপতিত্বে এবং হবিগঞ্জ জেলা ন্যাপের সাধারণ সম্পাদক এস এম ফরহাদ আহমেদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহনে পরবর্তিতে মানববন্ধনটি বিক্ষোভ মিছিলে পরিনত হয়। মিছিলটি শহর প্রদনিকালে শহরের টাউন হলের সামনে রাজপথে বসে আধা ঘন্টা অবস্থান কর্মসূচি পালন করে।
এসময় হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ গোলাম মর্তুজা নেতৃবৃন্দের সাথে দেখা করে চলমান আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেন। ওসি জানান, লোডশেডিং বন্ধসহ দাবি-দাওয়া নিয়ে জেলা প্রশাসক ইশরাত জাহান নেতৃবৃন্দের সাথে আলোচনার জন্য আহবান জানিয়েছেন বলে অবহিত করেন। পরে মিছিলটি শহর প্রদক্ষিন শেষে নিমতলা প্রাঙ্গনে সমবেত হলে সমাবেশ হয়।
এসময় বক্তব্য রাখেন, বিপ্লব রায় সুজন, এস এম ফরহাদ আহমেদ চৌধুরী, এডভোকেট সৈয়দ সামায়ুন বখত, আবুল কাশেম, রাহুল দাশগুপ্ত, বাসদ মার্কসবাদী জেলা সংগঠক শফিকুল ইসলাম, হবিগঞ্জ যাত্রী কল্যান পরিষদের সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েল, দেওয়ান ঝুটন, মোঃ শাহজাহান, কাওছার আহমেদ, সাংবাদিক অপু আহমেদ রওশন, এস এম হেলালুর রহমান, আলোর শক্তি একতা যুব সংগঠনের সভাপতি মোঃ আব্দুল জলিল, মেহেদী হাসান ফাহিম, রায়হান রাশেদ, মোঃ শোয়াইব, মাহবুব রহমান, রাফি প্রমূখ।
এ সময় বিক্ষোভকারীদের সাথে একাত্মতা পোষণ করে উত্তেজিত সাধারণ জনতাকে শান্ত করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। জেলা প্রশাসক সাধারণ জনতার উদ্দেশ্যে বলেন, বিষয়টি নিয়ে আমরা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। আশা করছি, আগামী দুই দিনের ভেতরে পরিস্থিতির উন্নতি হবে।
হবিগঞ্জ পিডিবির নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন সরদার জানান, জাতীয় গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ কম থাকায় এমনটা হচ্ছে। তিনি বলেন, হবিগঞ্জ পিডিবির আওতায় ১৬ থেকে ১৭ মেগাওয়াট বিদ্যুৎ আমাদের প্রয়োজন। কিন্তু আমরা পাচ্ছি মাত্র ১০ থেকে ১১ মেগাওয়াট। যে কারণে আমাদের বাধ্য হয়ে লোডশেডিং দিতে হচ্ছে। তবে দ্রুত পরিস্থিতির উন্নতি হবে।
তরুণ যুব ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে বিক্ষোভে নেতৃত্ব দেওয়া ফরহাদ চৌধুরী জানান, আমরা সাধারণ গ্রাহকরা বিদ্যুতের জ্বালায় অতিষ্ঠ হয়ে উঠেছি। ঘন্টায় ঘন্টায় বিদ্যুৎ চলে যাচ্ছে। বাসা বাড়ির ইলেক্ট্রিক জিনিসপত্র নষ্টসহ ছোট ছোট ছেলে মেয়েরা এমনিতেই এই গরম সহ্য করতে পারছে না, তার উপর এমন লোড শেডিং আমাদের অসহনীয় দুর্ভোগে ফেলেছে।


     এই বিভাগের আরো খবর