,

নবীগঞ্জে ভারতীয় নাগরিক পরিচয়ে অভিনব কায়দায় ৩ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে ভারতীয় নাগরিক পরিচয়ে অভিনব কায়দায় ৩ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। পালিয়ে যাওয়ার সময় তাদের ব্যবহৃত প্রাইভেট কারটি জব্দ করেছে নবীগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় প্রতারণার শিকার নবীগঞ্জ উপজেলার ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের আগনা গ্রামের শাহ মোঃ নুরুজ্জামান এর পুত্র শাহ মোঃ জাকির হুসাইন (৩৫) নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, জাকির হুসাইন ও তার ছোট ভাই শাহ মোঃ মঈনুল হোসাইন আগনা গ্রামে কাজিরবাজার টু নবীগঞ্জ রাস্তার পাশে প্রাণ, ফুলকলী, অলটাইম, আঁকিজ ও পোলার আইসক্রিম কোম্পানীর পরিবেশক হিসেবে ভাই ভাই এন্টাপ্রাইজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান দিয়ে ব্যবসা করে আসিতেছে। প্রতিদিনের ন্যায় ১৬ এপ্রিল সকাল ১০ ঘটিকায় জাকির হোসাইন, তার ভাই মঈনুল হোসাইন, মেহরাব হোসেন মাহদি এবং দোকান কর্মচারী আজহারুল ইসলাম সাগর (১৮) উক্ত গোডাউনের মালামাল বিভিন্ন বাজারে প্রেরণ করছিলেন। দুপুর ১ টার দিকে ২ জন অপরিচিত লোক একটি সিলভার বাংয়ের প্রাইভেটকার যোগে তার গোডাউনের সামনে এসে ভারতের নাগরিক পরিচয় দিয়ে তাদের নিকট হতে দুইটি ব্রেড, দুইটি কেক ক্রয় করিতে চাইলে তারা খুচরা মাল বিক্রয় করেননা জানান। তারা অনুরোধ করলে এবং বিদেশী নাগরিক হওয়ায় তিনি দুইটি ব্রেড ও দুইটি কেক বিক্রয় করেন। অজ্ঞাতনামা দুই জন ব্যক্তির মধ্যে একজন ব্যক্তি মঈনুল হোসাইন এর সাথে কথা বলতে থাকে এবং অপর অজ্ঞাত ব্যক্তি ২টি ৫শ টাকার নোট বের করে জাকির হুসাইনের কাছে বলে নতুন ১ হাজার টাকার নোট অথবা ২টি ৫শ টাকার নোট দেওয়ার জন্য, তারা জন্ম দিনের অনুষ্ঠানে উপহার দিবে। উক্ত টাকায় নেশা জাতীয় ঔষধ ব্যবহারের ফলে জাকির হোসাইন টাকা হাতে দেওয়ার পর পর তার বিবেক বুদ্ধি লোপ পায়। এই সুযোগে অজ্ঞাতনামা ব্যক্তিরা তার সাইড ব্যাগ হতে প্রথমে একটি ১ হাজার টাকা নোটের ১ লক্ষ টাকার বান্ডিল বের করে একটি ১ হাজার টাকার নোট দিতে চাইলে তাদের মধ্যে একজন লোক জাকির হুসাইনের হাত থেকে ১ লক্ষ টাকার বান্ডিল এর মধ্যে নতুন নোট খোঁজতে থাকে। বান্ডিলে নতুন ১ হাজার টাকার নোট না পেয়ে বান্ডিলটি তার হাতে রেখে তার ব্যাগ হতে পূনরায় ১ হাজার টাকা নোটের ১ লক্ষ টাকার আরেকটি বান্ডিলে অজ্ঞাতনামা ব্যক্তি নতুন নোট নাই বলে জানাইয়া তার ব্যাগ হতে ৫ শ টাকা নোটের তিনটি ৫০ হাজার টাকার বান্ডিল এক সাথে বের করে নতুন নোট খোঁজাখুজি করে পায় নাই বলে কিছু টাকা তার ব্যাগের মধ্যে রেখে সর্বমোট নগদ ৩ লক্ষ ২০ হাজার ৫শ টাকা নিয়ে তাদের সাথে আনা প্রাইভেট কার যোগে দ্রুত নবীগঞ্জের দিকে চলে যায়। তারা চলে যাওয়ার ৫/৬ মিনিট পর তার হিতাহিত জ্ঞান ফিরলে তিনি ব্যাগে টাকা নাই দেখে চিৎকার করলে তার ভাইসহ আরও লোকজন প্রতারকদের আটক করার জন্য মোটর সাইকেলযোগে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। ঘটনাটি হবিগঞ্জ শহর সহ বিভিন্ন এলাকায় প্রচার হলে প্রতারকগণ তাদের ব্যবহৃত ঢাকা মেট্রো-গ-২১-১১৭৮ এর এক্স করলা প্রাইভেট কারটি হবিগঞ্জ শহরস্থ হবিগঞ্জ টু লাখাই রাস্তার দূর্লভপুর গ্রামের জয়নাল মিয়ার গ্যারেজের সামনে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে নবীগঞ্জ থানা পুলিশ হবিগঞ্জ সদর থানাধীন কোর্ট স্টেশন পুলিশ ফাড়ীর পুলিশের সহায়তায় স্থানীয় লোকজনদের উপস্থিতিতে গাড়ীটি জব্দ করেন।
এ বিষয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ডালিম আহমেদ বলেন, প্রতারণার শিকার মোঃ জাকির হুসাইনের অভিযোগটি আমলে নিয়ে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ।


     এই বিভাগের আরো খবর