,

মাধবপুরে ৪ শিশুকে বেঁধে নির্যাতন

মাধবপুর প্রতিনিধি : মাধবপুরে সিএনজিচালিত অটোরিকশায় বসে খেলা করায় চার শিশুকে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। উপজেলার বৈষ্ণবপুর গ্রামে শনিবার (২৭ মে) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নির্যাতনের দৃশ্যটি ফেসবুকে ছড়িয়ে পড়ার পর এ নিয়ে এলাকায় সমালোচনা চলছে। খবর পেয়ে পুলিশ গতকাল রোববার সকালে ঘটনাস্থলে গিয়ে জড়িতদের গ্রেফতারে অভিযান চালায়।
পুলিশ ও এলাকাবাসী জানায়, বৈষ্ণবপুর গ্রামের আব্দুল হকের ছেলে আক্তার হোসেন স্থানীয় বাজারে সিএনজিচালিত অটোরিকশা রেখে বাড়িতে যান। এসময় ওই গ্রামের চার শিশু অটোরিকশায় উঠে খেলা করে। সিএনজিচালক আক্তার বাড়ি থেকে এসে ওই শিশুদের গাড়িতে পেয়ে তার অটোরিকশার ক্ষতি হয়েছে অভিযোগ করে রশি দিয়ে বেঁধে নির্যাতন করেন। শিশুদের চিৎকারে তাদের অভিভাবকরা ঘটনাস্থলে এসে প্রতিবাদ করে ভিডিও ধারণ করার সময় তাদের মারধর করা হয়। অটোরিকশা নষ্ট করার অভিযোগ এনে গ্রাম্য শালিসে চার শিশুর অভিভাবককে উল্টো দুই হাজার টাকা জরিমানা করে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। পরে নির্যাতনের দৃশ্যটি ফেসবুকে ছড়িয়ে পড়লে পুলিশের নজরে আসে। মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, শিশুদের বেঁধে নির্যাতনের খবরটি রোববার সকালে অবগত হয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নির্যাতনের শিশুদের পরিবার এখনো থানায় কোনো অভিযোগ দেয়নি। তবে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিচ্ছে।
মাধবপুর উপজেলা সমাজসেবা ও শিশু প্রবেশন কর্মকর্তা আশরাফ আলী বলেন, শিশু নির্যাতনের বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে মাধবপুর থানাকে জানানো হয়েছে। এদিকে, ঘটনাটি ফেসবুকে ভাইরাল হওয়ার পর থেকে অভিযুক্ত আক্তার হোসেন পলাতক রয়েছেন।


     এই বিভাগের আরো খবর