,

হত্যা মামলার স্বাক্ষী হাজির না করায় বানিয়াচং থানার ওসিকে কারণ দর্শানোর আদেশ

স্টাফ রিপোর্টার : বানিয়াচংয়ে হত্যা মামলার স্বাক্ষী আদালতে হাজির করতে ব্যর্থ হওয়ায় অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেবকে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন আদালত। বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আজিজুল হক এ আদেশ দেন। আদেশে তিনি উল্লেখ করেন ২০০৬ সালের দায়রা ১৫৯ হত্যা মামলার স্বাক্ষী না আসায় বিচার কার্যক্রমে ব্যঘাত সৃষ্টি হচ্ছে। এতে বাদি ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।
বারবার স্বাক্ষী হাজির করার জন্য বানিয়াচং থানাকে আদেশ দেয়া হলেও আদালতের উক্ত আদেশ প্রতিপালন না করে মারাত্মক অবহেলা ও ইচ্ছাকৃতভাবে আদেশ এবং প্রচলিত আইন লংঘন করা হচ্ছে। এতে বিচার প্রক্রিয়া বাঁধাগ্রস্থ হচ্ছে। সে কারণে কেন ওসির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী ২১/৬/২০২৩ইং তারিখে আদালতে ওসিকে স্বশরীরে হাজির হয়ে লিখিত এফিডেভিটযুক্ত কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়।
মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালে একটি হত্যা মামলা আদালতে বিচারাধীন রয়েছে। কিন্তু অদ্যাবদি বানিয়াচং থানা কোনো স্বাক্ষী হাজির করতে পারেননি। বারবার তাগিদ ও নোটিশ দেয়ার পরও এর কর্ণপাত না করায় গত ১০ মে বিজ্ঞ আদালত এ আদেশ দেন। আদেশের অনুলিপি কোর্ট ইন্সপেক্টর সদর কোর্টকে প্রেরণ করা হয়েছে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি সালেহ উদ্দিন।


     এই বিভাগের আরো খবর