,

হবিগঞ্জে ভিটামিন এ ক্যাপসুল খাবে ৩ লাখ ৪৫ হাজার শিশু

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জে এবার ৩ লাখ ৪৫ হাজার ৫৯৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১৮ জুন জেলার সকল উপজেলা ও পৌরসভায় এ ক্যাপসুল খাওযানো হবে। বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল কার্যালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোঃ নূরুল হক।
তিনি জানান, শিশুদের মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩০৪৩৬৮ জন পাবে লাল রঙের ক্যাপসুল এবং ৬ থেকে ১১ মাস বয়সী ৪১২২৬ জন পাবে নীল রঙের ক্যাপসুল। এছাড়াও জেলার ১৮৮৬টি স্থায়ী ইপিআই কেন্দ্রে ক্যাম্পেইন সফলের জন্য মাঠে থাকবেন স্বাস্থ্য বিভাগ থেকে ২৬৬, পরিবার পরিকল্পনা বিভাগ থেকে ৪৭৭, সিএইচচসিপি থেকে ২১৫ ও স্বেচ্ছাসেবক হিসেবে থাকবে ৩৭৭০ জন।
প্রেস ব্রিফিংয়ে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্বল, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক সভাপতি মোঃ সাবান মিয়া, রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক প্রদীপ দাস সাগর, একাত্তর টিভির হবিগঞ্জ প্রতিনিধি শাকিল চৌধুরী, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার শরীফ মোহাম্মদ সানজিদ জামান ও কলিম উল্লাহ সিকদারসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।


     এই বিভাগের আরো খবর