,

বানিয়াচংয়ে লিগ্যাল এইড কমিটির সেমিনার অনুষ্ঠিত

এস এম খোকন : বানিয়াচংয়ে জেলা লিগ্যাল এইড অফিসের আয়োজনে ও উপজেলা লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের সিনিয়র সহকারী জজ সম্পা জাহান।
বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বানিয়াচং থানার ইন্সপেক্টর তদন্ত মোঃ আবু হানিফ, জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মাওলানা আতাউর রহমান, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, উপজেলা আওয়ামীলীগ নেতা শাহজাহান মিয়া, ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জমান খান ধনমিয়া প্রমুখ। এছাড়া পল্লী বিদ্যুতের ডিজিএম আব্দুল্লা আল মাসুদ, আরফান উদ্দিন, আনোয়ার হোসেন, এরশাদ আলী, ফরিদ আহমদ, মাসুদ কোরানী মক্কী, হাফেজ মোঃ শামরুল ইসলাম, জয় কুমার দাশ, আহাদ মিয়া, সাদিকুর রহমান, শেখ শামছুল হক, আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ ফুলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্য হবিগঞ্জের সিনিয়র সহকারী জজ সম্পা জাহান বলেছেন, মামলা জট কমানোসহ গরীব অসহায়দের দ্রুত সময়ের মাঝে বিচার পাইয়ে দিতে জনপ্রতিনিধিদের সমন্বয়ে স্থানীয়ভাবে বিচার পঞ্চায়েতের মাধ্যমে বিরোধ নিস্পত্তি করতে হবে। এ লক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউএনও ও থানার অফিসার ইনচার্জকে এগিয়ে আসতে হবে। আর যে গুলো একেবারেই সমাধান করতে না পারা যায় তাদেরকে নির্দিষ্ট ফরমে আবেদনের মাধ্যমে সরকারিভাবে আইনজীবি নিয়োগ করে বিনা টাকায় আইনী সহযোগিতা প্রদান করা হবে। এছাড়া তিনি নিয়মিত উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের লিগ্যাল এইড কমিটির সভা করার পাশাপাশি জেলায় প্রতিবেদন পাঠানোর আহবান জানিয়েছেন।


     এই বিভাগের আরো খবর