,

আজমিরীগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে এডভোকেসি নেটওয়ার্কের রিফ্রেশার ট্রেনিং শুরু

মোঃ আল-আমিন, আজমিরীগঞ্জ : আজমিরীগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে এডভোকেসি নেটওয়ার্ক কর্তৃক ২দিন ব্যাপী রিফ্রেশার প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল ১০ জুলাই সোমবার সকাল ১১টা লাল মিয়া বাজার ই-প্রেসক্লাবে এডভোকেসি নেটওয়ার্ক’র উদ্বোধনসহ ১ম দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।
আজমিরীগঞ্জ এডভোকেসি নেটওয়ার্কের সভাপতি মোশাহিদ আহমেদ টেনুর সভাপতিত্বে এবং সম্পাদক মোঃ আল-আমিনের সঞ্চালনায় অতিথি হিসেবে নেটওয়ার্ক সম্পর্কে বক্তব্য রাখেন আজমিরীগঞ্জ উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বিশ্বজিৎ দাস, বানিয়াচং এডভোকেসি নেটওয়ার্কের সভাপতি ইমদাদুল হোসেন খান।
মূলত ওয়েব ফাউন্ডেশননের আওতাধীন সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহন প্রকল্পের এডভোকেসি নেটওয়ার্কের সদস্যদের জন্য মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক রিফ্রেশার প্রশিক্ষণের আয়োজন করা হয়। যা সিলেট বিভাগে ২৯ উপজেলার ন্যায় আজমিরীগঞ্জেও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধিদেরকে এই প্রশিক্ষণটি দেয়া হয়েছে।
এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন সিলেট ডিভিশনাল এসিস্ট্যান্ট ফ্যাসিলেটেটর জুবায়ের আহমেদ। প্রশিক্ষণার্থী হিসেবে উপজেলার বিভিন্ন পেশার ২৫জন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধি ছিলেন যারা এডভোকেসি নেটওয়ার্কের সদস্য।


     এই বিভাগের আরো খবর