,

রাজিউড়ায় নিরীহ পরিবারকে সমাজচ্যুত :: জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে-ইউএনও

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের চড়িপুর গ্রামে এক নিরীহ পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, তাদেরকে বাড়ি ঘর থেকেও বের হতে দেয়া হচ্ছে না। ফলে অনাহারে অর্ধাহারে জীবন যাপন করছে ওই পরিবারটি। এদিকে বাড়ি থেকে বের না হওয়ার সুযোগে তাদের ফসলাদিসহ পুকুরের মাছ নিধন করে নিয়ে যাওয়া হচ্ছে। এ ঘটনা নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ওই পরিবারটি নিরূপায় হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছে।
জানা যায়, ওই গ্রামের মৃত মঞ্জব আলীর পুত্র সবুর আলী তার পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। কিন্তু তার জায়গা সম্প্রতি দখল করার জন্য একই এলাকার মৃত আলীম উল্লার পুত্র আওয়াল মিয়া ও তার লোকজন মরিয়া হয়ে উঠে। এমনকি বাড়ি থেকে বিতাড়িত করারও চেষ্টা চালায়। কিন্তু ব্যর্থ হয়ে তারা গ্রামের মাতব্বরদের নিয়ে ওই পরিবারটিকে সমাজচ্যুত করে। তার কলেজ পড়ুয়া সন্তানদেরকেও যাওয়া আসা করতে দেয়া হচ্ছে না। এমনকি দোকানদারদের নিষেধ করা হয়েছে তাদের কাছে যেনো কোনো পণ্য বিক্রি না করা হয়। যে কারণে কোনো কিছু ক্রয় করতে না পেরে পরিবার পরিজন নিয়ে বেশ কয়েকদিন ধরে তারা অনাহারে অর্ধহারে দিন কাটাচ্ছেন।
এমন পরিস্থিতি চলতে থাকলে পরিবার পরিজন নিয়ে আত্মহত্যার পথ বেঁছে নেয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না বলে জানান সবুর আলী। গতকাল বুধবার লিখিত অভিযোগে আরও উল্লেখ করা হয়, আওয়াল, আব্দাল মিয়া, শের আলী, মোতাহের মিয়া, শরীফ উদ্দিন, আব্দুর রশিদ, কামাল মিয়াসহ বেশ কয়েকজন গ্রাম্য মাতব্বরদের নিয়ে এমনটা করেছে।
৬নং রাজিউড়া ইউপি চেয়ারম্যান বদরুল করিম দুলাল জানান, ইউএনও সাহেব আমাকে অবহিত করেছেন। অচিরেই ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তার জানান, অভিযোগের বিষয়ে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।


     এই বিভাগের আরো খবর