,

২নং পুলে রবিদাস সম্প্রদায়ের জায়গা দখল নিয়ে শহরে উত্তেজনা

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ শহরের ২নং পুল এসপি অফিসের প্রবেশ মুখের পাশে রবি দাস পাড়ায় জায়গা দখল নিয়ে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় ভয়ানক সংঘর্ষ হতে পারে। দীর্ঘদিন ধরে সরকারি এ জায়গায় রবি দাস সম্প্রদায়ের লোকজন আশ্রয়স্থল হিসেবে বসবাস করে আসছেন। কিন্তু তাদের সম্প্রদায়ে দুইটি পক্ষের সৃষ্টি হয়েছে। যারা ওই জায়গা দখলের পায়তারা করছে। এ নিয়ে উত্তেজনা চলে আসছে দীর্ঘদিন ধরে।
গতকাল বুধবার রনজিত রবি দাস ও রঞ্জু রবি দাসের মাঝে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে তাদের হয়ে বহিরাগতরা দেশীয় অস্ত্র নিয়ে জায়গাটি দখল করতে যায়। এ সময় রবি দাস সম্প্রদায়ের বাসিন্দাদের ধাওয়ায় তারা ফিরে যায়। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়।
উল্লেখ্য- ইতোপূর্বেও ওই জায়গা দখল নিয়ে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর থেকে ওই জায়গা দখল করতে বহিরাগত একটি পক্ষ ইন্ধন দেয়ায় কদিন পরপরই রবিদাস পাড়ার উত্তেজনা দেখা দেয় এবং উভয়পক্ষ মারমুখি অবস্থান নেয়। এদিকে কদিন পরপর তাদের মাঝে সংঘর্ষের পরিস্থিতি সৃষ্টি হওয়ায় আতংকে থাকেন আশপাশের বাসিন্দা ও ব্যবসায়ীরা। তারা এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।


     এই বিভাগের আরো খবর