,

বাংলাদেশ এখন অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত -এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থার শিকল ভেঙে বাংলাদেশ এখন অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, যেখানে সবার সমান অধিকার রয়েছে। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল বুধবার সনাতন ধর্মাবলম্বীদের পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি বা শুভ জন্মাষ্টমীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি বলেন, এ দেশ আমার-আপনার সবার। তাই সব ধর্মের মানুষের সম্মিলিত প্রচেষ্টায় এই দেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।
এমপি আবু জাহির আরও বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টানসহ সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রােতে অর্জিত বাংলাদেশের লাল-সবুজের পতাকা অসাম্প্রদায়িকতার অনন্য প্রতীক। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি। সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থার শিকল ভেঙে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আমরা প্রতিষ্ঠা করেছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। এই ধারা অব্যাহত রাখতে হবে।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নলিনী কান্ত রায় নিরুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়ের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী।
আলোচনা সভা শেষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জের উদ্যোগে জেলা শ্রীশ্রী মহাপ্রভু আখড়া থেকে জেলা শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সনাতন ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠনসহ ভক্তরা এতে অংশ নিয়েছেন।
এদিকে, জেলা শহর ছাড়াও হবিগঞ্জের আরও ৮টি উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী উদযাপন করার খবর পাওয়া গেছে।


     এই বিভাগের আরো খবর