,

শায়েস্তাগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি : শায়েস্তাগঞ্জ অলিপুর শিল্প এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কের পাশ থেকে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত শায়েস্তাগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাহিদ ভূঞার নেতৃতে এ অভিযান পরিচালিত হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগীতা করেন হবিগঞ্জ সওজ ও পুলিশের একটি টিম।
জানা গেছে, সিলেট-ঢাকা মহাসড়ককের অলিপুর এলাকায় দীর্ঘদিন যাবত গড়ে উঠেছে সহস্রাধিক অবৈধ স্থাপনা। আর সেইসব অবৈধ স্থাপনা উচ্ছেদে উদ্যোগ নেয় প্রশাসন। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার অভিযান চালিয়ে মহাসড়কের উভয় পাশ থেকে ২শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এর আগে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ সরকারি জায়গা থেকে অবৈধ স্থাপনা সরানোর জন্য মাইকিং করেছিল।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. নাহিদ ভূঞা জানান, সরকারি নির্দেশনায় আমরা মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। জনস্বার্থে এমন অভিযান প্রতিনিয়ত চলমান থাকবে।
উল্লেখ্য, অলিপুর এলাকা শিল্পাঞ্চল হয়ে উঠায় মহাসড়কের পাশে দোকানপাট গড়ে উঠেছে। ফলে শ্রমিকরা ঠিকমতো আসা-যাওয়া করতে পারেন না। এছাড়াও অবৈধ স্থাপনার জন্য প্রায়ই ঘটে দুর্ঘটনা।


     এই বিভাগের আরো খবর