,

কালভার্ট দেবে যাওয়ায় মাধবপুরে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার শঙ্কা

মাধবপুর প্রতিনিধি : মাধবপুর উপজেলার ধর্মঘর মনতলা সড়কে অতিরিক্ত ওজনের যানবাহন চলাচলে একটি কালভার্ট দেবে গেছে। যে কোন সময় সীমান্তবর্তী এলাকার আঞ্চলিক সড়কের কালভার্ট ভেঙ্গে গিয়ে উপজেলার দক্ষিণ এলাকায় সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরার আশঙ্কা দেখা দিয়েছে। অতিরিক্ত ওজনের ট্রাক ট্রাক্টর অবাধে চলাচল কে কালভার্ট দেবে যাওয়ার কারণ দাবি করে এলাকার অনেকই সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্যাটাস দিচ্ছেন অনেকেই। ধর্মঘর মনতলা সড়কের গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের দক্ষিণে হাসিম গেইট সংলগ্ন কালভার্টটিতে রোববার ফাটল দিয়ে দেবে যায়। এখন কালভার্ট দিয়ে ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। ঝুঁকিপূর্ণ এ কালভার্ট দিয়ে যান চলাচল করায় যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় এলাকাবাসী।
স্থানীয় বাসিন্দা আওয়ামীলীগ নেতা ফরিদ মিয়া জানান, ঝুঁজিপূর্ণ কালভার্টটি যেকোন সময় পুরোপুরি ভেঙ্গে গিয়ে উপজেলা সদরের সাথে হরষপুর-ধর্মঘরের মানুষের যাতায়াত ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়তে পারে।
মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, কালভার্টটি দেবে যাবার খবর পেয়ে মাধবপুর উপজেলা প্রকৌশলীকে সরজমিন গিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।
মাধবপুর উপজেলা প্রকৌশলী শাহ আলম জানান, সোমবার দুপুরে সরজমিন গিয়ে দেখা হয়েছে। কালভার্টটি অনেক পুরানো। তাই এ অবস্থার সৃষ্টি হয়েছে। গাড়ি চলাচল স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ সড়কে ১০ টনের বেশি ওজনের গাড়ি চলাচলে বিধি নিষেধ থাকলেও এ নিষেধ উপেক্ষা করে অবাধে ভারি যানবাহন চলাচল করা হঠাৎ করে কালভার্টটি দেবে যায়। উপজেলা প্রকৌশলী যাতে অতিরিক্ত ওজনের যানবাহন চলাচল করতে না পারে এ ব্যাপারে প্রশাসনকে জানানো হবে।


     এই বিভাগের আরো খবর