,

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার কাজ করে যাচ্ছে- চুনারুঘাটে বিমান প্রতিমন্ত্রী

চুনারুঘাট প্রতিনিধি : বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সব ধর্মের মানুষ যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে যার যার ধর্ম এবং উৎসব পালন করতে পারে সে লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দুর্গাপূজা উৎসব যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেদিকে প্রশাসনের পাশাপাশি সবাইকে খেয়াল রাখতে হবে। বুধবার (১১ অক্টোবর) বিকেলে চুনারুঘাট উপজেলার পূজামণ্ডপে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এদিকে পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজামণ্ডপ এলাকায় সর্বোচ্চ আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে মর্মে প্রত্যয় ব্যক্ত করে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর জানান, পুলিশের পাশাপাশি সবার সহযোগিতা কামনা করেন তিনি।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রণয় পাল জানান, এ বছর চুনারুঘাটে মোট ৮৬টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের পাশাপাশি পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকেও প্রতিটি মণ্ডপে স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন। শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে বলে তিনি জানান। অপরদিকে সুষ্ঠুভাবে দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে প্রত্যেক মণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে পুলিশ বিভাগের পক্ষ থেকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও প্লাবন পালের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, সহকারী কমিশনার ভূমি মাহবুবুর রহমান, পৌর মেয়র মোহাম্মদ সাইফুল আলম রুবেল, থানার অফিসার ইনচার্জ ওসি রাশেদুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, লুৎফুর রহমান মহালদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী, পৌর আওয়ামী লীগ সভাপতি আবু তাহের মিয়া মহালদার, চুনারুঘাট প্রেস ক্লাবের সভাপতি মো. জামাল হোসেন লিটন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রিপন, মানিক সরকার, মুহিতুর রহমান রুমন ফরাজি, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী রামকৃষ্ণ পাল, সাধারণ সম্পাদক প্রণয় পাল, উপজেলা হিন্দু-বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিধান রঞ্জন পাল, সাধারণ সম্পাদক বাবু সজল দাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহজাহান সামী, সাধারণ সম্পাদক সায়েম তালুকদার প্রমুখ।


     এই বিভাগের আরো খবর