,

শেখ হাসিনার পক্ষে নারী জাগরণ ঘটিয়েছেন এমপি আবু জাহির :: বামৈ ইউনিয়নে নৌকার পক্ষে কাজ করার অঙ্গীকার তিন হাজার নারীর

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। আমরা বিশ্বাস করি, নারীর মতায়নের মাধ্যমে জনগণের মতায়ন সম্ভব। কারণ, দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী। জনগণের ক্ষমতায়ন যদি করতে হয়, নারীর ক্ষমতায়ন প্রয়োজন। সে জন্য আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নারীর মতায়নে বিশ্বাস করেন।
গতকাল বেলা ১২টায় লাখাই উপজেলার বামৈ ইউনিয়নে ‘মহিলা সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। সমাবেশে উপস্থিত ছিলেন প্রায় তিন হাজার নারী।
মহিলা সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘বামৈ ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নারীদের এই জাগরণ আমাকে আপ্লুত করেছে। প্রধানমন্ত্রী এবং সংসদ সদস্যের পক্ষ থেকে আমি হৃদয়ের গভীর থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করছি।’
জানা গেছে, এমপি আবু জাহির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ সদর উপজেলার সবকটি ইউনিয়নে নারী সমাবেশ করেছেন। মহিলা আওয়ামী লীগসহ সংশ্লিষ্টদের উদ্যোগে এ সমাবেশগুলোতে নারীদের ঢল নামে এবং তারা আবারও নৌকা প্রতীকের পক্ষে কাজ করার আহবান জানান।
লাখাই এবং শায়েস্তাগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নেও নারী সমাবেশ অনুষ্ঠানের কথা। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এমপি আবু জাহির যে নারী জাগরণ ঘটিয়েছেন জেলাবাসী তার প্রসংশা করে যাচ্ছেন।
লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমের সভাপতিত্বে বামৈয়ে মহিলা সমাবেশে আরও বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম আলম, বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আজাদ হোসেন ফুরুক, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক ইকবাল তালুকদার প্রমুখ।
সমাবেশে মহিলা আওয়ামী লীগ নেত্রী, নারী জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর