,

হবিগঞ্জে সাংবাদিকদের সাথে লিগ্যাল এইডের মতবিনিময়

জুয়েল চৌধুরী : বিনামূল্যে আইনী সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৯ অক্টোবর বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা জজের সম্মেলন কক্ষে হবিগঞ্জ জেলা লিগ্যাল এইড এর আয়োজনে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সিনিয়র সহকারী জজ সম্পা জাহান তার বক্তব্যে বলেন, সরকার লিগ্যাল এইডের মাধ্যমে অসহায়দের পাশে থেকে লিগ্যাল এইডের মাধ্যমে সুবিচার পাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছেন। এক সময় মানুষ বিভিন্নভাবে নির্যাতিত ও ন্যায্য হক থেকে বঞ্চিত হতো। চোখের জল ফেলত নিরবে। মামলার টাকা যোগাড় করতে পারতো না। এতে ন্যায় বিচার পাওয়া দূরে থাক।
মামলাই আসতো না। এখন মানুষ লিগ্যাল এইডে এসে তাদের বিষয়গুলো আবেদনের মাধ্যমে উপস্থাপন করে ন্যায় বিচার পাচ্ছে। আশা করি আপনাদের মাধ্যমে লিগ্যাল এইডের বিচার কার্যক্রম জানতে পারবে এবং সচেতন হওয়ার সুযোগ হবে। তাই তিনি মিডিয়ায় প্রচারের দাবি জানান। এ ছাড়া প্রতিটি উপজেলা ইউনিয়ন ও গ্রামে প্রচারণাসহ ভূমিকা রাখতে সাংবাদিকদের অনুরোধ জানান।
এসময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ, সাধারণ সম্পাদক প্রদীপ দাস সাগর, মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, গোলাম মোস্তফা রফিক, রহুল হাসান শরীফ, এম, এ মজিদ, শাহ ফখরুজ্জামান, এমদাদুল ইসলাম সোহেল, মাসুদ আলী ফরহাদ, মীর মোঃ আব্দুল কাদির, আনিছুজ্জামান চৌধুরী রতন, সৈয়দ মশিউর রহমান, ইলিয়াছ আলী মাসুক, নায়েব হোসাইন, আশরাফুল ইসলাম কোহিনূর, পাভেল খান চৌধুরী, মোঃ নুর উদ্দিন, শফিকুল আলম চৌধুরী, নির্মল ভট্রাচার্য্য রিংকু, শরিফ চৌধুরী, জুয়েল চৌধুরী, সৈয়দ এখলাছুর রহমান খোকন, মজিবুর রহমান, সাইফুর রহমান তারেক, বদরুল আলম, কাওসার আহমেদ, খান রাহাত ফেরদৌস ও শাওন গোপ প্রমুখ। এ সময় সাংবাদিকরা লিগ্যাল এইডকে সকল ধরণের সহযোগিতার আশ^াস দেন।


     এই বিভাগের আরো খবর