,

চুনারুঘাটে বিয়ের ১৬ বছর পর যৌতুক মামলা :: স্বামী গ্রেফতার

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাটে বিয়ের ১৬ বছর পর স্ত্রীর করা যৌতুকের মামলায় গ্রেপ্তার হয়েছে ফরিদ আহমেদ নামে এক ব্যক্তি। গ্রেপ্তার ফরিদ আহমেদ পৌর শহরের বাল্লারোড এলাকার বাসিন্দা। সোমবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে চুনারুঘাট থানা পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে ফরিদ আহমেদকে গ্রেপ্তার করে। জানা যায়, ২০০৭ সালে ফরিদ আহমেদের সঙ্গে বিয়ে হয় ব্রাহ্মণবাড়িয়ার ভাদুঘর উত্তরপাড়া এলাকার মৃত শাহজাহান মিয়ার মেয়ে তানজিনার। বিয়ের বছর যেতে না যেতেই যৌতুকের জন্য তাঁকে চাপ দিতে শুরু করে স্বামী ফরিদ আহমেদ।
এ সময় তানজিনাকে ভরণপোষণ না দিয়ে মানসিক ও শারীরিক নির্যাতন করে ফরিদ। চাপে পড়ে স্বামীকে প্রায় ১০ লাখ টাকা যৌতুক এনে দিয়েও রক্ষা পাননি তিনি। গত ১ অক্টোবর যৌতুকের টাকার জন্য পাঁচ সন্তানসহ তানজিলাকে বের করে দেয় ফরিদ আহমেদ। এ নিয়ে স্থানীয়ভাবে জনপ্রতিনিধিসহ স্থানীয় মুরব্বিদের নিয়ে সমঝোতার চেষ্টাও চালানো হয়। তবে কোনোভাবেই সমঝোতা হয়নি।
এক পর্যায়ে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বামী ফরিদ আহমেদ, তার মা মোমেনা খাতুন ও ভাই মাসুদ আহমেদের বিরুদ্ধে মামলা করেন তানজিলা।


     এই বিভাগের আরো খবর