,

প্রস্তুতি সম্পন্ন, প্রধানমন্ত্রীর অপেক্ষায় সিলেটবাসী

সময় ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার সিলেটের আলিয়া মাদরাসা মাঠে জনসভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দলের নির্বাচনী প্রচার শুরু করবেন। জনসভায় ১০ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে কাজ করছে আওয়ামী লীগ। নির্বাচনী আচারণ বিধি অনুযায়ী সমাবেশের আয়োজন করছে সিলেট আওয়ামী লীগ।
এদিকে প্রধানমন্ত্রীর সিলেট সফর উপলক্ষে নগরজুড়ে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। নগরে বৃদ্ধি করা হয়েছে পুলিশের টহল। জনসভা মঞ্চ ও আশপাশ এলাকায় স্থাপন করা হয়েছে ক্লোজড সার্কিট ক্যামেরা।
সরেজমিনে দেখা গেছে, আলিয়া মাদরাসা মাঠে জনসভা মঞ্চের কাজ শেষ হয়েছে। সাউন্ড সিস্টেম, মাঠ পরিচর্যা সবই শেষ। এখন শুধু জনসমাবেশ শুরুর অপেক্ষা। তবে এবার প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে সড়কে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও তোরণের সংখ্যা কম। নির্বাচনী বিধি মানতেই সীমিত করা হয়েছে বলে জানিয়েছেন নেতাকর্মীরা।
সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটকে নতুন রূপে সাজানো হচ্ছে।
সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। আলিয়া মাদরাসা মাঠে ১০ লাখ মানুষের সমাগম ঘটাতে আমরা কাজ করছি। নির্বাচনী আচারণ বিধি মেনেই সব আয়োজন করা হচ্ছে।’
এদিকে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সাধারণ মানুষের মধ্যেও ব্যাপক আগ্রহ দেখা গেছে। একাধিক নগরবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য অপেক্ষা করছেন তারা।
সিলেটের উন্নয়নে কী কী প্রতিশ্রুতি দিতে পারেন, নতুন কোনো পরিকল্পনা আছে কিনা এসব জানতে চান তারা।
মঙ্গলবার থেকে নগরের চৌহাট্টা পয়েন্ট থেকে রিকাবীবাজার মুখি সড়কের একপাশ বন্ধ করে দেওয়া হয়েছে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (গণমাধ্যম) সাইফুল ইসলাম বলেন, ‘আমাদের কড়া নজরদারি থাকবে। এ লক্ষ্যে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সর্বোচ্চ নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।’
গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে নির্বাচনী জনসভাস্থল পরিদর্শন করেন দলটির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এ সময় জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সিলেটবাসীর প্রতি আন্তরিক। তাঁর কাছে কিছু চাইতে হয় না, চাওয়ার আগেই তিনি দিয়ে থাকেন। সিলেটবাসীকেও তিনি অনেক কিছু দিয়েছেন।’
আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, আজ বুধবার সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর নির্বাচনের আগ পর্যন্ত ধারাবাহিকভাবে তিনি সরাসরি দেশের বিভিন্ন জেলা সফর করবেন এবং ভার্চুয়ালি বিভিন্ন জেলায় সংযুক্ত হয়ে নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন। বৃহস্পতিবার বিকেল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চুয়ালি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।
আগামী ২৯ ডিসেম্বর বরিশাল সফরে যাবেন শেখ হাসিনা। এদিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি।
আগামী ৩০ ডিসেম্বর গোপালগঞ্জ এবং মাদারীপুর জেলা সফর করবেন তিনি। এদিন গোপালগঞ্জ-৩ আসন নিজের নির্বাচনী এলাকায় জনসভায় বক্তব্য দেবেন বঙ্গবন্ধু কন্যা। এ ছাড়া এদিন মাদারীপুর-৩ আসনেও আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।


     এই বিভাগের আরো খবর