,

শেখ হাসিনার প্রথম নির্বাচনি জনসভায় মানুষের ঢল :: মিছিলের নগরী সিলেট

সময় ডেস্ক : আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণার অংশ হিসেবে জনসভা করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে এই জনসভা অনুষ্ঠিত হয়। এতে সিলেটবাসীসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ মানুষের ঢল নামে। জনসভাস্থলসহ আশপাশের এলাকা কানায় কানায় পূর্ণ ছিল। গোটা নগরী ছিল মিছিলের নগরী। ‘শেখ হাসিনা’, ‘নৌকা’ স্লোগানে মুখরিত হয় সিলেট শহর।
শেখ হাসিনার জনসভা ঘিরে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিলে মুখরিত হয়ে উঠে গোটা সিলেট শহর। সিলেট আলিয়া মাদ্রাসা ময়দান ও আশপাশ এলাকায় তিল পরিমাণ ঠাঁই ছিল না। রং-বেরঙের ব্যানার ফেস্টুন ও বিভিন্ন ধরনের নৌকা সাজিয়ে আনা হয়েছিল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার প্রচার-প্রচারণার প্রথম জনসভায়।
নগরীর বিভিন্ন প্রবেশপথ দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা সকাল থেকে বাসে-ট্রাকে করে পায়ে হেঁটে নগরীতে প্রবেশ করেন। নগরীর প্রবেশদ্বার দক্ষিণ সুরমার চন্ডিপুল, হুমায়ুন রশিদ স্কয়ার ও তেমুখি এলাকায় সকাল থেকেই কর্মী-সমর্থকদের ভিড় ছিল। চন্ডিপুল এলাকায় সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমানের নির্বাচনি প্রধান কার্যালয় হওয়ায় সকাল থেকেই নেতাকর্মীরা দলীয় স্লোগান লেখা টিশার্ট পরে চন্ডিপুল পয়েন্টে অবস্থান নেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসভাস্থলে জনসমাগম বাড়তে থাকে। নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে সভাস্থল। এরই মধ্যে দুপুর ১টায় কুরআন তিলাওয়াতের মধ্যদিয়ে জনসভা শুরু হয়। জেলা ও মহানগর আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ। পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।
বক্তব্যে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, বাংলাদেশের একমাত্র প্রাকৃতিক সম্পদ গ্যাস। আমেরিকা আমাদের এই সম্পদ গ্যাস ক্রয়ের প্রস্তাব দিয়েছিল আমাকে। কিন্তু আমি এতে রাজি হইনি। আমি বলেছি- আমার দেশের জনগণের কল্যাণে এগুলো ব্যবহার করবো। ৫০ বছরের গ্যাস মজুত রেখে অবশিষ্ট থাকলে বিক্রি করবো। কিন্তু জনগণ যাদের জনগণকে ক্ষমতা থেকে বিতাড়িত করেছিলেন- সেই বিএনপি আমেরিকাকে গ্যাস বিক্রয়ের মুচলেকা দিয়ে আবার ক্ষমতায় যেতে চায়।
প্রধানমন্ত্রী আরও বলেন, আল্লাহ জন বুঝে ধন দেন। বিএনপি ক্ষমতায় থাকালে যেসব স্থানে পরীক্ষা-নিরীক্ষা করে গ্যাস পায়নি, আওয়ামী লীগের আমলে সেসব স্থানেই গ্যাসের সঙ্গে তেলও পাওয়া গেছে। বিএনপির আমলে মিললে এসব তারা লুটেপুটে খেতো, কিন্তু এসব সম্পদ জনগণের কল্যাণে ব্যবহার করছি।
এর আগে প্রথম নির্বাচনি জনসভায় যোগ দিতে বেলা সাড়ে ১১টায় সিলেট ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত শেষে বিকালে আলিয়া মাদ্রাসার মাঠে জনসভায় বিকাল ৪টা ২০ মিনিটে প্রধান অতিথির বক্তৃতা শুরু করেন তিনি। গতকাল বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬০১ এর একটি ফ্লাইটে বেলা ১১টা ৩৩ মিনিটে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। বিমানবন্দরে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলার স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষ্যে গত কয়েক দিন ধরে আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থকদের মধ্যে তোড়জোড় ও প্রাণচাঞ্চল্য ছিল। সমাবেশস্থলের চারপাশে বাঁশ দিয়ে শক্ত বেষ্টনী গড়ে তোলা হয়। নেতাকর্মীদের সমাবেশস্থলে প্রবেশের জন্য পৃথক লেন ছিল।


     এই বিভাগের আরো খবর