,

বাহুবলে র‌্যাবের অভিযানে ৬৯৩ বস্তুা ভারতীয় চিনি আটক :: গ্রেফতার ৮

জুবায়ের আহমেদ, বাহুবল : বাহুবলে র‌্যাব-৯ এর অভিযানে চোরাই ভারতীয় ৬৯৩ বস্তুা চিনি আটক করা হয়েছে। এসময় কুরিয়ার সার্ভিসের (ঢাকা মেট্রো-ট ১২-০২১৭) একটি কাভার্ড ভ্যান ও (ঢাকা মেট্রো-ট২২-২১৭৩) একটি ট্রাক এবং একটি প্রাইভেটকার সহ ৮ জনকে গ্রেফতার করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সিলেট সীমান্তবর্তী এলাকা থেকে দীর্ঘদিন যাবত ভারতীয় চোরাই চিনি পাচার করে আসছিলো একটি শক্তিশালী চক্র। বৃহস্পতিবার দুপুরে ৬৯৩ বস্তুা চিনি একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাক বোঝাই করে ঢাকার উদ্দেশ্য রওয়ানা দেয় গাড়িগুলো। বিকাল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি অভিযানিক দল বাহুবল উপজেলার হাফিজপুর এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাক তল্লাশি করে ৬৯৩ বস্তুা ভারতীয় চোরাই চিনিসহ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৮ জনকে আটক করে র‌্যাব। এদিন রাতে গাড়িগুলো সহ আটক ৮ জনকে বাহুবল মডেল থানায় হস্তান্তর করে র‌্যাব।
আটককৃতরা হলো, ফরিদপুর জেলার মধুখালি থানার মাঝকান্দি গ্রামের সহিদ মৌল্লিক এর ছেলে মোঃ হাবিব মৌল্লিক (২২), সালথা থানার গোবিন্দপুর গ্রামের সাহাদৎ হোসাইনের ছেলে সিয়াম হোসাইন (২০), হবিগঞ্জ জেলার মাধবপুর থানার পরমদ্ধপুর গ্রামের আব্বাস খার ছেলে আবুল কালাম আজাদ (৩২), সিলেট জেলার গোলাপগঞ্জ থানার ফুলবাড়ি গ্রামের নুরুল ইসলামের ছেলে মোঃ আব্দুল আহাদ (৪১), গোয়াইনঘাট থানার ঘোরামারা গ্রামের আব্দুল করিমের ছেলে মোঃ আল কাউসার কয়েছ (২৭), রাজবাড়ী জেলার পাংশা থানার মালঞ্চী গ্রামের শহর আলীর ছেলে মোঃ ওহাব সেখ (৪৭), কুষ্টিয়া জেলার খোকসা থানার মোড়াগাছা গ্রামের জিন্না শেখ এর ছেলে তুষার শেখ (৩২), সুনামগঞ্জ জেলার ছাতক থানার রতনপুর নিজগাঁও গ্রামের হরমুজ আলীর ছেলে মোমিন মিয়া (৩৯)।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে র‌্যাব ৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্পের এস আই লোকমান হোসেন বাদী হয়ে মামলা দায়ের করলে গতকাল শুক্রবার দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়। আটককৃত ৩৪ হাজার ৬৫০ কেজি চিনির বাজার মূল্য প্রায় ৪৫ লক্ষ ৪ হাজার ৫ শ টাকা হবে বলে জানিয়েছে পুলিশ।


     এই বিভাগের আরো খবর