,

নবীগঞ্জে বিজ্ঞান প্রযুক্তি মেলা ও কুইজ প্রতিযোগিতার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : “বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” প্রতিপাদ্য সামনে রেখে দেশব্যাপী শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞান চর্চায় সম্পূক্ত রাখার অপরিবার্যতা বিবেচনায় নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী (৪৫তম বিজ্ঞান মেলা) ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা উদ্বোধন করা হয়েছে।
গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ কমপ্লেক্স মাঠে এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপ। এ সময় প্রতিটি স্টল পর্যবেণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। মেলায় উপজেলার ২৩টি স্টল অংশগ্রহন করে।
এ সময় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম.এ আহমদ আজাদ, সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, দিনারপুর কলেজের অধ্যক্ষ তনুজ রায়, উপজেলা পজীপ কর্মকর্তা সাকিল আহমেদ, উপজেলা সহকারি প্রোগ্রামার কাজী মঈনুল হোসেন, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মোহাম্মদ জাকারিয়া, হিরা মিয়া গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক প্রদীপ রঞ্জর দাশ, সাংবাদিক অঞ্জন রায় ও স্বপন রবি দাস, উপজেলা নির্বাহী অফিসারের সিএ মাহবুবুর রহমান ও নাজির আব্দুল কাইয়ুম প্রমুখ। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপ তিনি তাঁর বক্তব্য বলেন, উপজেলা সরকারি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ২৩টি স্টল অংশগ্রহন করে। এই স্টল গুলো স্মার্ট সিটি নির্মাণ লক্ষ্যে ও দূষণমুক্ত পরিবেশ করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ উপস্থাপন করেছে।


     এই বিভাগের আরো খবর