,

নবীগঞ্জে যৌতুকের দাবীতে নির্যাতন :: ঘর ছাড়া নববধূ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের দুর্গাপুর গ্রামে যৌতুকের দাবিতে অর্পনা রাণী দাস (১৬) নামে এক কিশোরী বধূর উপর শারীরিক ও মানসিক অত্যাচারের অভিযোগ উঠেছে স্বামী ও তার প্রথম স্ত্রীর বিরুদ্ধে। নির্যাতনের শিকার হয়ে অর্পনা রাণী দাস বাদী হয়ে গত (০২ মার্চ) শুক্রবার রাতে তার স্বামীসহ তিনজনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। অর্পনা রাণী দাস নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের দুর্গাপুর গ্রামের অর্জুন দাশের দ্বিতীয় স্ত্রী।
অভিযুক্তরা হলেন- নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মৃত অনিল দাশের পুত্র অর্জুন দাশ (৪০), অর্জুন দাশের প্রথম স্ত্রী রুবি দাশ (৩৫) ও দুর্গাপুর গ্রামের মৃত কানাইলাল দাশের পুত্র এডভোকেট লিল্টু দাশ (৪৫)।
অভিযোগ সূত্রে জানা যায়, অর্পনা রাণী দাশ তার বাবা মায়ের সাথে গাজীপুর জেলায় কালিয়াকৈর থানাধীন সখিপুর এলাকায় বসবাস করে একটি গার্মেন্টসে চাকুরী করতো। তাদের প্রতিবেশী অর্জুনের মামা বিষ্ণু দাশের বাসায় বেড়াতে যাওয়ার সুবাধে অর্পনার সাথে পরিচয় হয় অর্জুনের। এক পর্যায়ে অর্জুন থাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে হবিগঞ্জ কোর্টে এনে ভয় দেখিয়ে এডভোকেট এর মাধ্যমে একটি নকল জন্ম সনদ বানিয়ে তাকে কোর্টের মাধ্যমে বিয়ে করে বাড়িতে নিয়ে আসে। বিয়ে করার কিছুদিন যেতে না যেতেই তাদের মধ্যে ফাটল সৃষ্টি হয় এক পর্যায়ে অর্জুন ও তার প্রথম স্ত্রী অর্পনাকে হুমকি ধামকি ও শারীরিক নির্যাতন করে তার বাবার বাড়ি পাঠিয়ে দেয়। তার এক বছর পর আবার অর্পনাকে হবিগঞ্জ কোর্টে এনে তার অনিচ্ছাকৃত ভাবে পুলিশের হুমকি দেখিয়ে তাকে জোরপূর্বক ডিভোর্স দিয়ে দেয়। এই বিষয়ে অর্পনার বাবা অর্জুন এর কাছে ডিভোর্স পেপার নিয়ে কিছু জানতে চাইলে অর্জুন তার বাবার গায়ে হাত তুলে। এ বিষয়ে অর্পনা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।


     এই বিভাগের আরো খবর