,

নিরাপত্তাহীনতায় পালিয়ে বেড়াচ্ছেন নবীগঞ্জের দিপলু

নিজস্ব প্রতিনিধি : বেশ কয়েকবার হামলার শিকার হয়ে নিরাপত্তাহীনতায় পালিয়ে বেড়াচ্ছেন সৈয়দ মুহাদ্দিস আলী দিপলু নামের একজন মানবাধিকার ও সামাজিক কর্মী।
জানা যায়, ২০১৭ সালের ১৭ ডিসেম্বর সকাল ১১ ঘটিকায় উমরপুর প্রাথমিক বিদ্যালয়ের একটা ভবন নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে একজন সমাজকর্মী হিসেবে দাওয়াত পেয়ে অতিথি হয়ে সেখানে আমি উপস্থিত হলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা স্থানীয় সন্ত্রাসী বুলবুল মিয়ার নেতৃত্বে রিপু মিয়া, তারেক মিয়া, অপু, লায়েক, লাল শাহ সহ কিছু সংখ্যক সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে প্রাণে হত্যার উদ্দ্যেশ্যে তার উপর অতর্কিত হামলা করে। এতে তিনি গুরুতর আহত হন। লোকজন তাকে উদ্ধার করে সিলেট এম.এ জি ওসমানি মেডিকেল কলেজে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরন করলে ঢাকাস্থ ইসপাহানী আই হসপিটালে দীর্ঘদিন চিকিৎসার পর কিছুটা সুস্থ হলেও তিনি আজও আঘাতের ক্ষত নিয়ে দুঃস্বহ জীবন যাপন করছেন। এই ক্ষত শুকানোর আগেই বুলবুল মিয়া তার বাহিনী নিয়ে ২০১৮ সালের ১ জানুয়ারি বিকাল ৩ ঘটিকায় আবারো অস্ত্রসস্ত্র নিয়ে তার উপর হামলা করে। তখন তিনি প্রাণপন দৌড়ে স্থানীয় সৈয়দপুর বাজারস্থ ‘মা কসমেটিকস সুতা ঘর এন্ড গিফট সেন্টারে’ দৌড়ে গিয়ে আশ্রয় নিলে সেখানেও তারা ভাঙ্গচুর করে। পরে স্থানীয় লোকজনের সহযোগীতায় তিনি রক্ষা পান। ২০১৯ইং সনের ফেব্রুয়ারি মাসের ১ তারিখ দুপুর ১২ ঘটিকায় তিনি মোটর সাইকেল যোগে বোনের বাড়ি যাওয়ার পথে উপজেলার আউশকান্দি বাজারের ফুলকলি নামক সুপার সপের সামনে পুর্ব থেকে ওঁত পেতে থাকা সাইদুর মিয়া, আবদাল মিয়া, লালু মিয়া, মনা গং রা হামলা করে তাকে মারধোর করে।
তিনি বলেন, বার বার হামলার ঘটনা স্থানীয় প্রশাসান ও এলাকার লোকজনকে অবগত করলেও এর কোন প্রতিকার পাননি তিনি। তিনি এবং তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় আছেন। সংঘবদ্ধ সন্ত্রাসীরা যে কোন সময় তার কিংবা পরিবারের যে কারো প্রাণ নাশের ঘটনা ঘটাতে পারে বলে তিনি আশংকা করছেন। এমতাবস্থায় স্বাভাবিক জীবন যাপন করা তার জন্য কঠিন হয়ে পরেছে। তিনি জীবনের নিরাপত্তাহীনতায় আছেন। এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। স্বাভাবিক জীবন যাপন করতে আমি স্থানীয় প্রশাসনের সহযোগীতা কামনা করছেন।


     এই বিভাগের আরো খবর