,

নবীগঞ্জে হাদিস নিয়ে কটুক্তি করে যুবকের ফেইসবুক পোস্ট

জাবেদ তালুকদার

নবীগঞ্জে জিয়া উদ্দিন নামে এক যুবকের বিরুদ্ধে হাদিস শরীফ ও দাড়ি নিয়ে নিয়ে কটুক্তি করে ফেইসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে। যদিও পোস্ট করার প্রায় ২ ঘন্টা পর তার ফেইসবুক থেকে পোস্টটি সরিয়ে নেয়া হয় এবং এ বিষয়ে অনুতপ্ত হয়ে ফের আরো একটি ফেইসবুক স্ট্যাটাস দেয়া হয়। তার এ ফেসবুক পোস্টকে কেন্দ্র করে নবীগঞ্জে আলোচনা সমালোচনার চলছে। তাকে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানাচ্ছেন ধর্মপ্রাণ মুসলমানরা।
জানা যায়- গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জিয়া উদ্দিনের ব্যবহৃত ফেইসবুক আইডি থেকে হাদিস শরিফ এবং দাড়ি রাখা নিয়ে কটুক্তি করে একটি ফেইসবুক স্ট্যাটাস দেয়া হয়। এর পরপরই তার ফেসবুক পোস্টটির স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনা শুরু হয়। তাকে দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে পোস্ট করেছেন ফেসবুক ব্যবহারকারীরা। পরে রাত ১০ টার দিকে ফের তার আইডি থেকে পূর্ববর্তী পোস্টের জন্য অনুতপ্ত হয়ে এবং ভূল স্বীকার করে একটি স্ট্যাটাস দেয়া হয়। তবে এটা অনিচ্ছাকৃত ভূল নাকি কৌশল অবলম্বন এ নিয়ে চলছে নানা আলোচনা।
অভিযুক্ত জিয়া উদ্দিন নবীগঞ্জ উপজেলার ১১নং গজনাইপুর ইউনিয়নের গজনাইপুর গ্রামের তালেব উদ্দিনের পুত্র। সে বিএনপি রাজনিতীর সাথে জড়িত বলে জানা গেছে।
এ বিষয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- বিষয়টি খোজ নিয়ে দেখা হচ্ছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


     এই বিভাগের আরো খবর