,

১১ বছর পর শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি :: যুগ্ম সাধারণ সম্পাদক হলেন হবিগঞ্জের উজ্জল দাস চিনু

স্টাফ রিপোর্টার : ১১ বছর পর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটির অনুমোদন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত বুধবার (২০ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ স্বারিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটির ঘোষণা দেওয়া হয়। আগামী এক বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে মোঃ খলিলুর রহমানকে সভাপতি ও মোঃ সজিবুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। কেন্দ্র ওই ঘোষিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে স্থান পেয়েছেন হবিগঞ্জের উজ্জল দাস চিনু। ছাত্রলীগের ৪৪ সদস্যের ওই আংশিক কমিটিতে উজ্জল দাস চিনুকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রাখা হয়েছে।
উজ্জল দাস চিনু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মেধাবী ছাত্র ও বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের সুনারু গ্রামের চঞ্চল দাসের পুত্র এবং দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক সিআইপি সুশান্ত দাস গুপ্তের ভাতিজা।
এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় উজ্জল দাস চিনুকে অভিনন্দন জানিয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী-কমিটির সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য সিআইপি সুশান্ত দাস গুপ্ত ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা বিষয়ক কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মীয় উপ-কমিটির সদস্য দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক তারেক হাবিব প্রমুখ।
উল্লেখ্য, ২০২১ সালের ১৭ জুন শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর আগে ২০১৩ সালের ৮ মে শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। এরপর আর কমিটি হয়নি।


     এই বিভাগের আরো খবর