,

নবীগঞ্জে ফসলি জমির মাটি কাটায় জরিমানা ৫০ হাজার

জাবেদ তালুকদার : নবীগঞ্জ উপজেলায় অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কাটার দায়ে শাহজাহান মিয়া নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম তিমিরপুর গ্রামে মোবাইল কোর্ট পরিচালনা করে এ দন্ডাদেশ প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শাহীন দেলোয়ার। অর্থদন্ডপ্রাপ্ত শাহজাহান মিয়া পৌর এলাকার পূর্ব তিমিরপুর গ্রামের লিলু মিয়ার পুত্র।

জানা যায়, নবীগঞ্জ উপজেলার বিভিন্নস্থানে ফসলি জমির টপ সয়েল কেটে মাটি বিক্রি করে আসছিলেন কতিপয় ব্যবসায়ীরা। এতে ফসলি জমির ব্যাপক ক্ষয়ক্ষতিসহ পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। শুক্রবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শাহীন দেলোয়ারের নেতৃত্বে একদল পুলিশ পশ্চিম তিমিরপুর গ্রামে অভিযান চালায়। এসময় অবৈধভাবে ফসলি জমির মাটি কাটার দায়ে শাহজাহান মিয়াকে আটক করা হয়। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে শাহজাহান মিয়াকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শাহীন দেলোয়ার মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা নিশ্চিত করেছেন।


     এই বিভাগের আরো খবর